• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রযুক্তির উন্নয়নে কাজ করছে তরুণ উদ্যোক্তা ইউসুফ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৩, ২০১৮, ০৮:০৮ পিএম
প্রযুক্তির উন্নয়নে কাজ করছে তরুণ উদ্যোক্তা ইউসুফ

ঢাকা: তরুণ উদ্যেক্তা হিসাবে স্বাধীনতা স্মৃতি সম্মামনা ২০১৮ পেলেন কনাকা হোম অ্যাপ্লায়েন্স ইন্টারন্যাশনা লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ ইউসুফ মিয়া।

তিনি বরগুনা জেলার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের সন্তান। তার দীর্ঘ্য দিনের অক্লান্ত পরিশ্রমের তরুন উদ্যেক্তা হিসাবে সীমান্ত কালচারাল ফাউন্ডেশন তাকে এ সম্মামনা দেয়া হয়।

রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে সম্মামনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা ইউসুফ মিয়ার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

তরুণ উদ্যোক্তার অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশে এই প্রথম দেশীয় প্রযুক্তি দিয়ে কনাকা অটো এলপি গ্যাস স্টোভ উৎপাদন করতে  সক্ষম হয়েছে। যা ডিজিটাল বাংলাদেশকে ডিজিটাল রুপে আনার প্রত্যাশা নিয়ে কাজ করছে।

ইঞ্জিনিয়ার মোঃ ইউসুফ মিয়া বলেন- বাংলাদেশে এখন পর্যন্ত যে সব অটো এলপি গ্যাস স্টোভ ব্যবহার করা হয় তা সবই আমদানি করা হয়। তার এমন উদ্যোগের ফলে বাংলার মাটিতে উৎপাদন করা সম্ভব।

তিনি আরো বলেন- মাননীয় প্রধানমন্ত্রী, শিল্পমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর কাছে আবেদন, যেসব পণ্য এখন পর্যন্ত বাংলাদেশে উৎপাদন করা সম্ভব হয়নি ওইসব পণ্যের ওপর বিভিন্নভাবে উন্নত প্রযুক্তি ব্যবহার কারা যায় এমন উদ্যোগ নিতে হবে। তাহলে বাংলাদেশের বেকারত্বের হার অদিকাংশে কমে যাবে এবং উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে।

তিনি আরো বলেন, বাংলার মাটিতে যদি শোনা ফলতে পারে উন্নত প্রযুক্তি ব্যবহার করে উন্নত মানের পণ্য উৎপাদন করা সম্ভব। উন্নত মানের প্রযুক্তি, দেশের ভবিষ্যৎ এমন স্লোগান নিয়ে ওই প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। তার প্রত্যাশা শুধু অটো এলপি গ্যাস স্টোভ নয় আরো কিছু নতুন পণ্য উৎপাদন করতে চাচ্ছে।

তিনি বলেন- বাংলাদেশ সরকার উদ্যোক্তারা বিভিন্নভাবে আর্থিক সহয়তা ও ব্যাংক থেকে সহজ শর্তে ঋণ প্রদান করতে হবে। তিনি তার সু-স্বাস্থ্য ও পিতা মাতার জন্য সকলের কাছে দোয়া প্রত্যাশিত।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!