• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বর্তমান সরকারের হাতে গণতন্ত্র নিরাপদ নয়


পাবনা প্রতিনিধি নভেম্বর ১৩, ২০১৬, ০৮:১৫ পিএম
বর্তমান সরকারের হাতে গণতন্ত্র নিরাপদ নয়

পাবনা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমান ক্ষমতাসীন সরকারের হাতে দেশের গণতন্ত্র নিরাপদ নয়, কখনো ছিল না। তিনি বলেন, যে দেশে জনগণের অধিকার নেই, সেখানে গণতন্ত্র থাকতে পারে না। রোববার (১৩ নভেম্বর) দুপুরে পাবনার দোয়েল কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির প্রতিনিধি সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, কথায় কথায় আওয়ামী লীগের নেতামকর্মীরা বলে জঙ্গিবাদে সঙ্গে বিএনপি জড়িত। কিন্তু এদেশে জঙ্গিবাদের উত্থানে বিএনপির হাত নেই, বরং সেটা আওয়ামী লীগ সরকারের আমলে বিস্তৃত হয়েছে।

তিনি বলেন, এই সরকার জঙ্গিবাদের নামে জনগণের অধিকার হরণ করছে। কেউ সরকারের সমালোচনা করলে তাকে জঙ্গি আখ্যা দিয়ে বিনা বিচারে ক্রসফায়ারে হত্যা করছে। বর্তমানে মানুষের জানমাল নিরাপত্তাহীন হয়ে পড়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশে আজ মানুষ স্বাধীনভাবে তাদের মতামত প্রকাশ করতে পারে না, সভা সমাবেশ করতে পারেন না। যেদেশে মানুষের স্বাধীন মতামত প্রকাশ করার সুযোগ নেই, সেখানে কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। দেশ আজ স্বৈরশাসকের কবলে। জনগণ এই স্বৈরশাসকের অন্যায়, অত্যাচারের শাসন থেকে মুক্তি চায়।

নজরুল ইসলাম খান বলেন, এই সরকার সন্ত্রাস দমনের নামে মিথ্যা মামলা দিয়ে একের পর এক বিএনপি নেতাকর্মীদের হয়রানি করছে। তাদের উদ্দেশ্য একটাই, বিএনপিকে চিরতরে ধ্বংস করে দেয়া। কোনভাবেই যেন আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিতে পারে। সরকার জানে বিএনপি নির্বাচনে অংশ নিলে তাদের পরাজয় নিশ্চিত।

বিএনপির এই নেতা দলীয় নেতাকর্মীদের জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে এই অগণতান্ত্রিক সরকারের সব অন্যায় বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেন।

পাবনা জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি আবদুস সামাদ খানের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ইকবাল হাসান মাহমুদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব ও নাজমুল হক। এছাড়া অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুল মোমিন তালুকদার, আইনজীবী সৈয়দ শাহিন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!