• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বাকশালী শাসন সুপ্রতিষ্ঠিত করতেই বিরোধীদের গ্রেপ্তার’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৮, ১১:০২ পিএম
‘বাকশালী শাসন সুপ্রতিষ্ঠিত করতেই বিরোধীদের গ্রেপ্তার’

ফাইল ফটো

ঢাকা: বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করায় উদ্বেগ প্রকাশ করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কণ্টকমুক্ত করার মাধ্যমে দেশে একদলীয় বাকশালী শাসন সুপ্রতিষ্ঠিত করতেই বিরোধী দলের নেতাকর্মীদের লাগাতার গ্রেপ্তার, নির্যাতন ও নিপীড়ন করেছেন সরকার।

তিনি বিএনপি নেতাদের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি করেছেন।

রোববার (২৯ এপ্রিল) বিকেলে বিএনপির ওই ১৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এর প্রতিবাদ জানিয়ে এদিন সন্ধ্যায় বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদের স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এ নির্যাতন ধীরে ধীরে তীব্র থেকে তীব্রতর হচ্ছে। সরকারের নির্দয়-নিষ্ঠুর আচরণে এটি সুস্পষ্ট যে, তারা জোর করে ক্ষমতা ধরে রাখতে চায়। আর এ জন্য গণতন্ত্রকে নিঃশেষ করে ফেলছে। জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সরকার অমানবিক ও অগণতান্ত্রিক পথে হাঁটছে।

তিনি বলেন, সরকার জনগণকে ভয় দেখাতে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। জনগণকে ভয় পাইয়ে দিতে নিষ্ঠুরতার শেষ সীমানা অতিক্রম করেছে। ভয়াবহ দুঃশাসনে জনগণের ক্ষোভকে দমন-পীড়নের মাধ্যমে প্রতিরোধ করতে উন্মাদ হয়ে গেছে ভোটারবিহীন এই সরকার।

মির্জা ফখরুল বলেন, মিথ্যা ও সাজানো মামলায় কারাবন্দি সম্পূর্ণ নির্দোষ বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার এসব নিপীড়ন করে যেমন জনগণের রোষ থেকে রেহাই পাবে না, তেমনি দেশনেত্রীর মুক্তির আন্দোলনকেও বাধাগ্রস্ত করতে পারবে না।

উল্লেখ্য, রোববার (২৯ এপ্রিল) বিকেলে রাজধানীর বাংলামোটর থেকে বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আটক নেতাকর্মীরা হলো- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম শামসুল হুদা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, সহ-সভাপতি মো. ইউনুস মৃধা, গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম জোবায়ের এজাজ, আলমগীর হোসেন, অ্যাড. ফারুকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, কমিশনার রফিকুল ইসলাম রাসেল, সহ-সাধারণ সম্পাদক জামিলুর রহমান নয়ন প্রমুখ।

রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলামোটর রূপায়ন টাওয়ারে গোপন বৈঠক করার সময় তাদের আটক করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!