• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মনোনয়নপত্র সংগ্রহ করলেন আইভী


নারায়ণগঞ্জ প্রতিনিধি নভেম্বর ২০, ২০১৬, ০৫:৩২ পিএম
মনোনয়নপত্র সংগ্রহ করলেন আইভী

নারায়ণগঞ্জ : আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীক পাওয়ার পর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এছাড়াও একই পদে আরো তিন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

রোববার (২০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় মেয়র আইভীর ব্যক্তিগত সহকারী (পিএ) আবুল হোসেন তার পক্ষে জেলা নির্বাচন কর্মকর্তা থেকে ওই মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান এর সত্যতা নিশ্চিত করে জানান, ‘মেয়র আইভীর পক্ষে মনোনয়ন পত্র নিয়েছে তার ব্যক্তিগত পিএ আবুল হোসেন। এছাড়াও মেয়ের পদে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে মেয়র প্রার্থী অ্যাডভোকেট মাহাবুবুর রহমান ইসমাইল ও কল্যাণ পার্টির পক্ষ থেকে রাশেদ ফেরদৌস এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে অ্যাডভোকেট সুলতান আহমেদ মনোনয়নপত্র নিয়েছেন।

এদিকে নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, স্থানীয় সরকারের সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র ও কাউন্সিলররা অংশগ্রহণ করতে হলে তাদের আগে নিজ নিজ পদ থেকে পদত্যাগ করতে হবে। যা কিনা ইতোমধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে পাঠানো হয়েছে।

এর প্রেক্ষিতে জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, ‘মেয়র আইভী এখনও বর্তমান মেয়র পদ থেকে পদত্যাগ করেননি। তবে অবশ্যই মেয়র পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।’

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন,  ‘নিয়ম মেনে আগামী দুই থেকে একদিনের মধ্যেই মেয়র পদ থেকে পদত্যাগপত্র জমা দেয়া হবে। তবে ঠিক কবে পদত্যাগপত্র জমা দিবেন এ বিষয়ে তিনি নিশ্চিত করে কিছু বলেননি।

প্রসঙ্গত, গত ১৪ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। যার ফলে নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৪ নভেম্বর, বাছাই ২৬ ও ২৭ নভেম্বর আর প্রত্যাহারের শেষ তারিখ ৪ ডিসেম্বর। সবশেষ ২২ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!