• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাজধানীতে বিএনপির বিক্ষোভ শনিবার


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৫, ২০১৮, ০৬:২৮ পিএম
রাজধানীতে বিএনপির বিক্ষোভ শনিবার

ফাইল ফটো

ঢাকা: শুক্রবার (৫ জানুয়ারি) উপলক্ষে সমাবেশের অনুমতি না পেয়ে শনিবার (৬ জানুয়ারি) রাজধানীতে বিক্ষোভ ডেকেছে বিএনপি। রাজধানীর প্রতিটি থানায় থানায় এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

শুক্রবার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যাকারী দল তার আর বড় একটি প্রমাণ হলো শুক্রবার (৫ জানুয়ারি) বিএনপিকে সমাবেশ করার অনুমতি না দেয়া। তারা যদি ন্যূনতম গণতন্ত্রে বিশ্বাসী হতো তাহলে বিএনপিকে সভা-সমাবেশ করতে বাধা দিতো না। এর মাধ্যমে সরকারের গণতন্ত্র ও গণতন্ত্রে স্বীকৃত বিরোধী দলের অধিকারের ওপর বৈরী আচরণ প্রকাশ পেলো।

আওয়ামী লীগ দখল আর লুটপাটকে চিরস্থায়ী রূপ দিতে বিরোধী দল শূন্য রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চাচ্ছে' বলে দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ আজ ঢাকায় দুটি সমাবেশ করবে। কিন্তু বিএনপিসহ বিরোধী দলকে সমাবেশ করতে বাধা দেয়া হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি বিতর্কিত ও কলঙ্কিত নির্বাচনকে আড়াল করার জন্যই আজ বিএনপি’র কর্মসূচি পালনে বাধা দিতে পোড়া মাটি নীতি অবলম্বন করা হয়েছে। ভোটারবিহীন সে দিনের নির্বাচন দেশে বিদেশে যা বিতর্কিত ও কলঙ্কিত নির্বাচন হিসেবে গণ্য হয়েছে, কেউ তাদের সেই নির্বাচনকে স্বীকৃতি দেয়নি বলেই তাদের এই লজ্জা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!