• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংঘাতের উস্কানি দিচ্ছে সরকার: ফখরুল


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৮, ০১:১১ পিএম
সংঘাতের উস্কানি দিচ্ছে সরকার: ফখরুল

ঢাকা: বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি সরকারের জন্য মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছে মন্তব্য মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে পুলিশ প্রমাণ করেছে তারা সংঘাতের উস্কানি দিচ্ছে। 

পূর্ব ঘোষিত কালো পতাকা মিছিলে পুলিশের হামলার ঘটনায় শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে পুলিশ রঙিন পানি ছিটিয়েছে, লাঠিচার্জ করে নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করেছে। আমরা আবারো দাবি জানাই আমার চেয়ারপারসন খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন।

তিনি আরো বলেন, সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিও সহ্য করতে পারছে না। সরকারের ইঙ্গিতে পুলিশ বাহিনী এতে বার বার ন্যক্কারজনক হামলা চালাচ্ছে, আটক করছে, নাজেহাল করছে দলীয় নেতাকর্মীদের।

‌বিএন‌পির মহাস‌চিব ব‌লেন, সরকা‌র উস্কা‌নি ‌দি‌য়ে প‌রি‌স্থি‌তি ঘোলা‌টে ও সংঘাতময় কর‌তে চাই‌ছে। কিন্তু বিএন‌পি শান্তিপূর্ণ কর্মসূ‌চি চা‌লি‌য়ে আস‌ছে। সরকার যে ধরনের আচরণ কর‌ছে তা‌তে উদ্ভূত প‌রি‌স্থি‌তির জন্য তারা দায়ী থাক‌বে।

‌তি‌নি ব‌লেন, শা‌ন্তিপূর্ণ কর্মসূ‌চি‌তে পু‌লিশ বিনা উস্কা‌নি‌তে হামলা চা‌লি‌য়ে অসংখ্য নেতাকর্মীকে আহত ও গ্রেপ্তার ক‌রে‌ছে। এর তীব্র ঘৃণা ও ধিক্কার জানাই। পুলিশ র‌ঙ্গিন পানি দি‌য়ে নেতাকর্মীদের ভি‌জি‌য়ে দেয় এবং কার্যাল‌য়ের ‌ভেত‌রে টিয়ার‌সেল মে‌রে দম বন্ধ করার ম‌তো প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি ক‌রে।

সরকার শা‌ন্তিপূর্ণ কর্মসূ‌চিতে বাধা না দেয়ার কথা বল‌লে কা‌লো পতাকা প্রদর্শ‌নের ম‌তো কর্মসূ‌চি‌কে ‌কেন্দ্র করে তারা প্রমাণ ক‌রে‌ছে তা মুনা‌ফেকী গণতন্ত্র।

কর্মসূ‌চির অনুম‌তি না থাকায় তা পালন কর‌তে দেয়া হয়নি ব‌লে পু‌লি‌শের বক্ত‌ব্যের বিষ‌য়ে দৃ‌ষ্টি আকর্ষণ করা হ‌লে মির্জা ফখরুল ব‌লেন, ‘সব কর্মসূ‌চির কার‌ণে অনুম‌তি নি‌তে হ‌বে কেন? ফুটপা‌তে দাঁ‌ড়ি‌য়ে কা‌লো পতাকা প্রদর্শন কর‌তে পার‌বো না কেন ? এটা তো আমার মৌ‌লিক অ‌ধিকার। তাহ‌লে কি ঘ‌রের ম‌ধ্যে কথা বল‌তেও পু‌লি‌শের অনুম‌তি লাগ‌বে ?’

এ সময় ‌তি‌নি অ‌ভি‌যোগ ক‌রেন, পুরুষ পু‌লিশ এসে দ‌লের ম‌হিলা নেতাকর্মী‌দেরকে কার্যাল‌য়ের ভেত‌রে ঢু‌কে টে‌নে হিচ‌ড়ে নি‌য়ে গে‌ছে।

সংবাদ স‌ম্মেল‌নে বিএন‌পি নেতা‌দের ম‌ধ্যে মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আবদুল আউয়াল মিন্টু, রুহুল আলম চৌধুরী প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

সংবাদ স‌ম্মেলনের পর আটক আলাল সংবাদ স‌ম্মেলন শেষ করে কার্যালয় থে‌কে বের হওয়ার প‌থে তা‌কে আটক করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!