• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সালমান শাহ্’র মায়ের আকুতি


ফেসবুক থেকে ডেস্ক আগস্ট ৭, ২০১৭, ০৩:২৩ পিএম
সালমান শাহ্’র মায়ের আকুতি

ঢাকা: সালমান শাহ (শাহরিয়ার ইমন চৌধুরী) হত্যাকাণ্ডের ২১ বছর পর চাঞ্চল্যকর এ মামলায় নতুন মোড় নিচ্ছে! সোমবার (৭ আগস্ট) সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় রুবি নামে এক মধ্যবয়সী নারী ফেসবুক লাইভে সালমান হত্যার রহস্য উন্মোচন করলেন! যিনি কিনা নিজেই সালমান হত্যা মামলার আসামি!

সেই ভিডিওবার্তায় তিনি দাবি, সালমান শাহ আত্মহত্যা করেনি, তাকে হত্যা করা হয়েছে। তার চাইনিজ স্বামী, ভাই এবং সালমানের স্ত্রী সামিরা এ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছিলেন। এত বছর পর এমন জবানবন্দিতে মামলার রহস্য উদঘাটনে ‌‘আশার আলো’ দেখছেন সালমানের মা নীলা চৌধুরী।

১৯৯৬ সালে প্রজন্মের সেরা নায়ক সালমান শাহ্’র রহস্যজনক মৃত্যু হয়। এ মামলার রহস্যের জট খুলতে দীর্ঘ ২১ বছর ধরে লড়ে চলেছেন নীলা চৌধুরী। থানা পুলিশ আর আদালতই তার স্থায়ী ঠিকানা করে নিয়েছেন। তবু রহস্যের কূল-কিনারা পাচ্ছিলেন না।

কিন্তু এবার সালমান শাহ হত্যার সন্দেহভাজন আসামি সুলতানা রুবির একটি ভিডিওবার্তায় ফের জেগে উঠেছেন সালমানের মা। রুবির সেই ভিডিও বার্তাটি ফেসবুকে ভাইরাল হওয়ার পর সেটি চোখে পড়েছে সালমান শাহ্ মায়েরও। ভিডিওবার্তাটি তিনি দেখেছেন। 

ভিডিওবার্তায় রুবি যখন তাকে উদ্দেশ্য করে বলছেন যে, ‘নীলা ভাবি, আপনার ছেলে আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছে’ তখনতো ছেলে হত্যার বিচার নিয়ে ঘুরে দাঁড়াবেনই সালমান শাহ্’র মা নীলা চৌধুরী। 

আর কেউ না জানুক, মা হিসেবে নীলা চৌধুরী জানতেন যে তার ছেলে আত্মহত্যা করতে পারে না, করেনি। আর এই বিশ্বাস নিয়ে গত একুশটি বছর তিনি একাই আইন আদালত আর থানা পুলিশে দৌড়াদৌড়ি করেছেন। মিথ্যের বিরুদ্ধে সত্যের প্রতিনিধি হয়ে লড়ে গেছেন। যার ফল পাচ্ছেন আজকে।

আর তাতে যেনো সত্যের পক্ষে লড়াইয়ের অধম্য শক্তি পেলেন নীলা চৌধুরী। রুবির এমন কাকতি মিনতি সুর শুনে তার কাছে ফোন নাম্বার চেয়ে নীলা চৌধুরী ফেসবুকে লিখেন, ‘রুবি তুমি এত কথা বলতে পারছো তাহলে এফবিআই বা আমেরিকার পুলিশকে জানাতে পারছো না, যেনো তারা তোমাকে সেইফ করে? তুমার ফোন নাম্বার দাও!’

এরপর সালমানের ভক্ত, অনুরাগী ও দেশবাসীর কাছে সালমান শাহ্’র মা অনুরোধ জানিয়ে বলেন, ‘প্রিয় দেশবাসী। আমাকে সাহায্য করুন। দেখুন, রুবি সুলতানার স্বীকারোক্তি। কিভাবে সালমানকে হত্যা করা হয়েছে। যেভাবে পারেন এফবিআইকে জানান, বাংলাদেশের সকল চ্যানেলকে অনুরোধ করছি রুবির স্বীকারোক্তিটা চালিয়ে দেন।

এরপর তিনি আরো বলেন, প্রিয়জন, ‘খেয়াল রাখবেন এই নিউজের পর অনেকে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করবে। শ্বান্তভাবে কাজ করবে। এরপর তিনি সালমানের স্ত্রী সামিরা যেনো দেশ থেকে পালিয়ে যেতে না পারে সে দিকেও আইনের প্রতি দৃষ্টি দেন।’

বাংলা চলচ্চিত্রের কালজয়ী চিত্রনায়ক সালমান শাহের লাশ নিজের বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় আজ থেকে আরো প্রায় একুশ বছর আগে। আইনীভাবে সালমান আত্মহত্যা করেছেন বলা হলেও তার পরিবার এটিকে খুন হিসেবে সন্দেহ করেন। সন্দেহের তীর ওঠে প্রযোজক আজিজ মোহাম্মদ ভাই ও সালমানেরই স্ত্রী সামিরার ওপর। 

কিন্তু হাতে উপযুক্ত প্রমাণ না থাকায় সালমান শাহের বাবা কমর উদ্দিন আহমেদ চৌধুরী একটি অপমৃত্যুর মামলা করেন। এরপর প্রায় কুড়ি বছরের বেশী সময় ধরে সেই মামলা এখনো চলছে। আর এরই মধ্যে সোমবার(৭ আগস্ট) সোশাল সাইটে একটি ভিডিওবার্তা দিয়ে সালমান শাহ’র রহস্যময় মৃত্যুর পালে নতুন হাওয়া লাগালেন এক রহস্যময় নারী!

‘সালমান আত্মহত্যা করেননি, তাকে খুন করা হয়েছে’-এমন স্বীকারোক্তিমূলক ভিডিও বার্তাটি দিয়েছেন রুবি সুলতানা নামের একজন নারী। যিনি কিনা আবার সালমান হত্যা কাণ্ডের প্রথম দশজন আসামির একজন! আচমকা তিনি কোথা থেকে এলেন, এখন এমন প্রশ্নের চেয়ে আচমকা সালমান হত্যা নিয়ে তার স্বীকারোক্তিকে সালমান হত্যাকাণ্ডের জন্য মহা গুরুত্বপূর্ণ বলছেন অনেকেই। আর এরইমধ্যে রুবির ভিডিও বার্তাটি এখন সোশাল মিডিয়ায় ভাইরাল। 

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!