• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হলের ক্যান্টিনে খাবারের মূল্য নির্ধারণ করে দিল ঢাবি প্রশাসন


ঢাবি প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৭, ০৯:২৮ এএম
হলের ক্যান্টিনে খাবারের মূল্য নির্ধারণ করে দিল ঢাবি প্রশাসন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের সুবিধার্থে হলের ক্যান্টিনগুলোতে খাবারের মূল্য নির্ধারণ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ১৬ অক্টোবর (সোমবার) অমর একুশে হলের প্রাধ্যক্ষের কক্ষে অনুষ্ঠিত এক সভায় খাবারের মূল্য তালিকা সুপারিশ করা হয়। এ সময় অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রধ্যক্ষ অধ্যাপক ড. মফিজুর রহমানসহ বিভিন্ন হলের ২১ জন আবাসিক শিক্ষক ও ১৫ জন ক্যান্টিন মালিক উপস্থিত ছিলেন।

সভায় সকলের সম্মতিক্রমে প্রতিটি হলের ক্যান্টিনে সকালের খাবারের ক্ষেত্রে- পরোটা ৩ টাকা, ডাল/ভাজি/সবজি ৫ টাকা, ডিম ভাজি ১০ টাকা, খিচুরি (হাফ প্লেট) ৬ টাকা এবং দুপুর ও রাতের খাবারের ক্ষেত্রে- ভাত (ফুল প্লেট) ৬ টাকা, মুরগির মাংস ২০ টাকা, গরুর মাংস ৩০ টাকা, রুই/কাতল ২২ টাকা নির্ধারণ করা হয়েছে।

অবশ্য কোনো ক্যান্টিনে বর্তমান খাবারের মূল্য নতুন নির্ধারিত মূল্যের চেয়ে কম হলে আগের মূল্যই অব্যাহত থাকবে।

এর আগে গত ১১ই অক্টোবর (বুধবার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির সভায় সকল হলের ক্যান্টিনের খাবারের মূল্য বিষয়টি পর্যালোচনা করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং খাবার মূল্য সকল হলে এক রকম হওয়ার বিষয়ে মত প্রকাশ করা হয়।

ক্যান্টিনের খাবারের মূল্য নির্ধারণ করে দেয়ায় স্বস্তি প্রকাশ করে বিজয় একাত্তর হলের ৩য় বর্ষের শিক্ষার্থী মামুন রেজা বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলের ক্যান্টিনগুলোর চেয়ে বিজয় একাত্তর হলের ক্যান্টিনে খাবারের মূল্য সব সময়ই বেশি থাকে। নতুন নতুন আইটেমের নাম দিয়ে মূল্য বাড়িয়ে দেয়। কিন্তু খাবারের মান বাড়ে না। তাই প্রশাসন থেকে নির্ধারণ করে দেয়া মূল্য কার্যকর হলে হলের সকল শিক্ষার্থী স্বস্তি পাবে।

সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষার্থী আতিকা হক বলেন, শুধুমাত্র খাবারের মূল্য নির্ধারণ করে দিলেই হবে না পাশাপাশি এর মানের দিকেও প্রশাসনের নজরদারি বাড়াতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!