• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

শিলাস্তির বিচার চাইলেন বীর মুক্তিযোদ্ধা দাদা 


নিউজ ডেস্ক মে ২৫, ২০২৪, ০৬:০৭ পিএম
শিলাস্তির বিচার চাইলেন বীর মুক্তিযোদ্ধা দাদা 

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনারকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে আলোচনার কেন্দ্রে থাকা শিলা‌স্তি রহমানের বাড়ি টাঙ্গ‌াইলের নাগরপু‌র উপজেলায়। জন্ম‌ নাগরপু‌রে হ‌লেও তিনি বড় হ‌য়ে‌ছেন ঢাকায়। দুইবো‌নের ম‌ধ্যে শিলা‌স্তি বড়। 

শিলাস্তি রহমান উপ‌জেলার ধুব‌ড়িয়া ইউনিয়নের পাইসানা গ্রা‌মের আরিফুর রহমানের মে‌য়ে। ইতোমধ্যে তিনি পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। তাকে রিমান্ডে নেওয়া হয়েছে।  

গ্রামের বাড়িতে শিলা‌স্তির দাদা বীর মু‌ক্তি‌যোদ্ধা সেলিম মিয়া সাংবাদিকদের বলেন, দুই বোনের মধ্যে শিলাস্তি বড়। তার বাবা ঢাকায় জুটের ব্যবসা ক‌রে। ছোটবেলা থেকেই তারা ঢাকার উত্তরায় বসবাস করে। মাঝে মধ্যে গ্রামের বাড়িতে আসলেও দুই-একদিন পর আবার চলে যেত। 

তিনি বলেন, শিলা‌স্তির চলাফেরা উচ্ছৃঙ্খল। দিনের পর দিন বাড়ির বাইরে সময় কাটানোর কারণে তাদের সঙ্গে কথা বলা বাদ দিয়েছি। প‌রিবা‌রের কেউ তাদের সঙ্গে যোগা‌যোগ ক‌রে না। 

সেলিম মিয়া বলেন, এমপি আনার হত্যার ঘটনা‌টি বি‌ভিন্ন গণমাধ‌্যমে প্রকাশ হ‌ওয়ার পর জান‌তে পা‌রি শিলা‌স্তি ওই ঘটনায় জ‌ড়িত। এতে আমরাও বিব্রত অবস্থায় আছি। আমরাও তার বিচার চাই।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজীম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ট বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন ১৩ মে দুপুরে চিকিৎসক দেখানোর উদ্দেশ্যে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। এরপর গত ২২ মে কলকতার নিউ টাউনের একটি ফ্ল্যাটে তার খুন হওয়ার বিষয়টি জানায় ভারতীয় পুলিশ। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শিমুল ভূইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূইয়া ওরফে আমানুল্যা সাইদ, তানভীর ভূইয়া ও শিলাস্তি রহমানকে গ্রেপ্তার করে বাংলাদেশ পুলিশ। শুক্রবার (২৪ মে) তাদের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আইএ

Wordbridge School
Link copied!