• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো সোনালীনিউজের প্রতিষ্ঠাবার্ষিকী


নিজস্ব প্রতিবেদক  জানুয়ারি ১১, ২০২৪, ০৭:৪৬ পিএম
বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো সোনালীনিউজের প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাকা: ৮ বছর অতিক্রম করে ৯ম বর্ষে পদার্পণ করল দেশের জনপ্রিয় নিউজপোর্টাল সোনালীনিউজ ডট কম। ‘সংবাদে সমৃদ্ধ...বিশ্বজুড়ে সোনালী স্বপ্ন’ এই স্লোগানকে বুকে ধারণ করে ২০১৬ সালের ৫ জানুয়ারি যাত্রা শুরু করে নিউজপোর্টালটি। দীর্ঘ পরিক্রমায় ভিন্নধারার সংবাদ দিয়ে ইতোমধ্যে অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে শীর্ষে উঠে এসেছে সরকার নিবন্ধিত এই নিউজপোর্টালটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেককাটাসহ বর্ণাঢ্য আয়োজনে মুখরিত ছিল ধানমন্ডির সেন্ট্রাল রোডে অবস্থিত সোনালীনিউজের বার্তা ও বাণিজ্যিক কার্যালয়। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টায় আলোচনাসভার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। এসময় উপস্থিত ছিলেন,  সোনালীনিউজের প্রকাশক ও ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ ইউনুছ, ইউনুছ গ্রুপের পরিচালক মো. কামরুল ইসলাম ও জাফর রাজ চৌধুরী এবং সোনালীনিউজের সম্পাদক মো. তাজুল ইসলামসহ সংশ্লিষ্টরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়ে সোনালীনিউজের প্রকাশক ও ইউনুছ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ ইউনুছ বলেন, ‘বস্তুনিষ্ঠ ও পরিচ্ছন্ন সাংবাদিকতা হিসেবে সোনালীনিউজ যেন বাংলাদেশে একটা স্থান দখল করতে পারে সেই উদ্দেশ্যে আমরা কাজ করে যাচ্ছি। এমন মাহেন্দ্রক্ষণে আমি দেশের সকল জেলার প্রতিনিধি, দেশ-বিদেশের সব দর্শক, বিজ্ঞাপনদাতাসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা ৮ বছর অতিক্রম করে ৯ম বর্ষে পদার্পণ করেছি।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সোনালীনিউজের সম্পাদক মো. তাজুল ইসলাম বলেন, ‘আমরা হাটি হাটি পা পা করে ৯ বছরে পর্দাপণ করেছি। আমরা সর্বদা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে বদ্ধপরিকর।’ তিনি আরও জানান, এখন থেকে আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল, সবার আগে সকল সংবাদ পাঠকদের কাছে পৌঁছাতে সোনালীনিউজ পরিবার আরও গতিশীলতা নিয়ে কাজ করবে এই প্রত্যাশা করেন তিনি।

ইউনুছ গ্রুপের পরিচালক মো. কামরুল ইসলাম বলেন, ‘আজকের এই শুভ সন্ধিক্ষণে সবাইকে ধন্যবাদ। সোনালীনিউজের জন্মলগ্ন থেকেই এর সাথে আমি জড়িত। জনসচেতনতা ও সুস্থ বিনোদনের সুযোগ সৃষ্টি এবং সত্য তথ্যের নির্মোহ প্রবাহ নিশ্চিতে সোনালীনিউজ একাগ্রতার সাথে কাজ করে যাচ্ছে। আগামীতে দেশের অনেক বড় বড় সমস্যা ও সত্য ঘটনা সোনালীনিউজের মাধ্যমে প্রকাশ পাবে এ আশাবাদ ব্যক্ত করছি।’

ইউনুছ গ্রুপের পরিচালক জাফর রাজ চৌধুরী বলেন, আজকে ইউনুস গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের স্মরণীয় দিন। কারণ আটটি বছর পায়ে পায়ে এগিয়ে শেষ পর্যন্ত নয় বছরে পদার্পণ করা এটা বিশেষ অর্জন। এই অর্জনের পেছনে যারা আছেন তারা অবশ্যই প্রশংসার দাবিদার। কারণ বর্তমান মুহূর্তে একটা ডিজিটাল মিডিয়া চালানো অনেক কঠিন ব্যাপার এবং চ্যালেঞ্জিং। সততার সাথে এবং নির্ভীকভাবে কাজ করে যাচ্ছেন এ জন্য ধন্যবাদও জানান তিনি।

সোনালীনিউজের ডিজিটাল ইনচার্জ মোসাদ্দেক বিল্লাহ সুজন বলেন, সমাজের অবহেলিত, হতদরিদ্র মানুষদের পাশে থেকে এগিয়ে যাচ্ছে সোনালীনিউজ। দেশ ও জনগণের পক্ষে সোনালীনিউজের ভূমিকা অনস্বীকার্য। আরও ৯ হাজার বছর সোনালীনিউজ এভাবে এগিয়ে যাক এমনটা প্রতাশ্যা করেন তিনি।

সোনালীনিউজের মাল্টিমিডিয়া ম্যানেজার মো. তানভীর উদ্দিন সিকদার বলেন, ‘সোনালীনিউজ অতীতে যে ভূমিকা রেখে এসেছে, ভবিষ্যতে আরও ভালোভাবে সেই ভূমিকা রেখে যেতে পারবে ইনশাআল্লাহ্। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে সোনালীনিউজ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এবং ভবিষ্যতেও রাখবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা হোক সোনালীনিউজের পথচলা।’

সোনালীনিউজের মফস্বল ইনচার্জ এম সোলায়মান বলেন, ‘সোনালীনিউজের সঙ্গে আমার পথ চলা প্রায় দেড় বছর। এই দেড় বছরে সারাদেশের প্রতিনিধিদের নিয়ে আমরা একটি পরিবার তৈরি করতে পেরেছি। তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশের লাখ লাখ পাঠক ও দর্শক আমাদের প্রতিনিয়ত দেখছেন। আজকে সোনালীনিউজ প্রথম সারির একটি অনলাইন পোর্টাল হতে পেরেছে দর্শক ও পাঠকের ভালোবাসায়। আশা করছি আগামীতেও সোনালীনিউজ সব ক্ষেত্রে বস্তুনিষ্ঠ দায়িত্বশীল ও সাহসী ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে সোনালীনিউজের রংপুর ব্যুরো মো. সুমন মিয়া, রাজশাহী ব্যুরো জনাব আলী ও পাবনা প্রতিনিধি শাহিনুর রহমান বক্তব্য দেন। তারা জানান, সোনালীনিউজ এখন সারাদেশে একটি ব্র্যাণ্ডে পরিণত হয়েছে। সোনালীনিউজের মাধ্যমে তাদের পরিচিতিও ব্যাপক প্রসারিত হয়েছে। জেলা প্রশাসক থেকে শুরু করে নির্বাহী কর্মকর্তা, পুলিশ প্রশাসন সবাই তাদের সাথে যোগাযোগ রাখছেন। 

কাজের যথাযথ মূল্যায়নে কর্মীদের কর্মস্পৃহা এবং আন্তরিকতা বৃদ্ধি পায়-এই বিশ্বাস নিয়ে প্রতি মাসে সেরা সংবাদ কর্মীকেও পুরস্কৃত করছে সোনালীনিউজ। এই ধারাবাহিকতায় গত বছরের আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত মফস্বল প্রতিনিধি ৪ জন, স্টাফ রিপোর্টার ৩ জন এবং একজন ভিডিও এডিটরকে পুরস্কৃত করেছে প্রতিষ্ঠানটি।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- সোনালীনিউজের সিনিয়র রিপোর্টার মো. আজাদ হোসেন, স্টাফ রিপোর্টার আবদুল হাকিম, স্টাফ রিপোর্টার সাব্বির হোসেন এবং ভিডিও এডিটর শরিফ আহমেদ। এছাড়া জেলা প্রতিনিধিদের মধ্যে রয়েছেন, রাজশাহী ব্যুরো জনাব আলী, খুলনা ব্যুরো শেখ শান্ত, লালমনিরহাট প্রতিনিধি এসএ সজীব এবং ঝিনাইদহ প্রতিনিধি আতিকুর রহমান।

এর আগে দেশের বিভিন্ন জেলা উপজেলার প্রেসক্লাবে বর্ণাঢ্য আয়োজনে সোনালীনিউজের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এমএস

Wordbridge School
Link copied!