• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

জন্মদিনে ভালোবাসায় সিক্ত মোহাম্মদ ইউনুছ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৫, ২০২৪, ০৮:৪৫ পিএম
জন্মদিনে ভালোবাসায় সিক্ত মোহাম্মদ ইউনুছ

ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সোনালীনিউজ ডটকমের প্রকাশক মোহাম্মদ ইউনুছকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছে সোনালীনিউজ পরিবার।

ঢাকা: জন্মদিন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সোনালীনিউজ ডটকমের প্রকাশক মোহাম্মদ ইউনুছ।

জন্মদিনকে ঘিরে বৃহস্পতিবার (২৫ জুলাই) কেককাটাসহ বর্ণাঢ্য আয়োজনে মুখরিত ছিল ধানমন্ডির সেন্ট্রাল রোডে অবস্থিত সোনালীনিউজের বার্তা ও বাণিজ্যিক কার্যালয়। এ সময় শুভেচ্ছা জানাতে আসেন সোনালীনিউজ পরিবার এবং ইউনুছ গ্রুপের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আজ ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সোনালীনিউজ ডটকমের প্রকাশক মোহাম্মদ ইউনুছের ৬৬তম জন্মদিন। ১৯৫৮ সালের এই দিনে মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

প্রাণবন্ত ও নান্দনিক মানুষ মোহাম্মদ ইউনুছ। বর্তমানে অন্তত ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি। একই সঙ্গে তিনি শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, এক্সপ্রেস ইন্স্যুরেন্স লি.-এর পৃষ্ঠপোষক, এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ’র (এওএবি) সদস্য এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর ট্রাস্টি বোর্ডের সদস্য।

শিল্পায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ পুরস্কারে’ ভূষিত হয়েছেন মোহাম্মদ ইউনুছ।

তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সদস্য ছিলেন।

এছাড়া সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিআই) আজীবন সদস্য তিনি।

তার নেতৃত্বে ইউনুছ গ্রুপ বাংলাদেশের শিল্প ক্ষেত্রে দ্রুততম সমৃদ্ধি লাভ করেছে। ১৯৮১ সালে কোল্ড স্টোরেজ ব্যবসা দিয়ে শুরু করে ৪০ বছরে দেশের শিল্প ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সরাসরি আড়াই হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছে ইউনুছ গ্রুপ।

ওয়াইএ

Wordbridge School
Link copied!