• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাদের মির্জাকে আ.লীগ থেকে অব্যাহতির সিদ্ধান্ত স্থগিত


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৭:২১ পিএম
কাদের মির্জাকে আ.লীগ থেকে অব্যাহতির সিদ্ধান্ত স্থগিত

ফাইল ছবি

নোয়াখালী: বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জাকে কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতির সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। 

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে জেলা আওয়ামী লীগের প্যাডে উল্লেখিত এক বিজ্ঞপ্তিতে কাদের মির্জাকে অব্যাহতির কথা জনানো হয়।একইসঙ্গে তাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়। 

এর তিন ঘন্টা পর কাদের মির্জাকে অব্যাহতির বিষয়টি স্থগিত করা হয়েছে বলে জানান জেলা আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।

তিনি বলেন, জেলার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে এবং যেহেতু বিষয়টি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দফতরে বিবেচনাধীন তাই এ সুপারিশ পত্র প্রত্যাহার করা হয়েছে। 

অন্যদিকে বিষয়টি  ‘সেনসিটিভ’ উল্লেখ করে সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করতে রাজি হননি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। 

উল্লেখ্য, কাদের মির্জাকে অব্যাহতির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিগত কয়েক সপ্তাহ থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্য নির্বাহী কমিটির সদস্য ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দলীয় নেতা ও কর্মীদের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিয়ে গুরুতরভাবে আহত করায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা, অশালীন বক্তব্য ও আপত্তিজনক উক্তি বিভিন্ন সভা সমাবেশে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে সংগঠন বিরোধী অশোভনীয় মন্তব্য ও নেতা এবং কর্মীদের হুমকি প্রদান করার অভিযোগে আবদুল কাদের মির্জাকে সংগঠনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হলো।’

একইসঙ্গে সংগঠনবিরোধী উল্লেখিত কারণ ও দলীয় গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে আবদুল কাদের মির্জাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবর সুপারিশ পেশ করা হয়।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!