• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

মানুষ খুব অসহায় জীবন-যাপন করছে: চরমোনাই পীর


নিজস্ব প্রতিবেদক মে ২৫, ২০২২, ১০:১৭ পিএম
মানুষ খুব অসহায় জীবন-যাপন করছে: চরমোনাই পীর

ঢাকা: বিদ্যুৎ ও গ্যাসের দামবৃদ্ধির প্রস্তাব সাধারণ মানুষকে চরম বিপদে ফেলবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।  তিনি বিদ্যুতের মূল্যবৃদ্ধির তৎপরতায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বুধবার (২৫ মে) এক বিবৃতিতে তিনি বলেন, ‘দুর্নীতি বন্ধ করলে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেলের দামসহ কোনও কিছুরই দাম বাড়ানোর প্রয়োজন হবে না।’

বিবৃতিতে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধি অনিবার্যভাবে বিদ্যুতের খুচরা দাম বাড়ানোর যুক্তি তৈরি করবে। তা বহুগুণে সব পণ্যের দাম বাড়াবে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনকে দুর্বিষহ করে তুলবে। এমনিতেই নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ খুব অসহায় জীবন-যাপন করছে।’ এই মূল্যবৃদ্ধির প্রস্তাব থেকে সংশ্লিষ্টদের ফিরে আসার আহ্বান জানান তিনি।

চরমোনাই পীর বলেন,  ‘দেশে দুর্নীতির হরিলুট শুরু হয়েছে।  মিডিয়ায় এসেছে, শুধুমাত্র ২০১৮-২০১৯ অর্থবছরে বাংলাদেশে কালো টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৮৮ লাখ ৬১ হাজার কোটি টাকা। একই সময়ে বিদেশে অর্থপাচার হয়েছে আট লাখ কোটি টাকা। দেশের সাধারণ  খেটে খাওয়া মানুষ আজ  অসহায় জীবন যাপন করছে। নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির কারণে কম আয়ের মানুষ এবং মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের মানুষ নিদারুন কষ্টে দিনাতিপাত করছে। অথচ দেশের টাকা পাচার হয়ে যাচ্ছে বিদেশে।’ তিনি পাচারকৃত টাকাগুলো ফিরিয়ে এনে অসহায় মানুষের কল্যাণে ব্যয় করার আহ্বান জানান।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System