• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নেশন্স লিগের ফাইনালে ক্রোয়েশিয়া


ক্রীড়া প্রতিবেদক আকাশ খান জুন ১৫, ২০২৩, ১২:০৪ পিএম
নেশন্স লিগের ফাইনালে ক্রোয়েশিয়া

ঢাকা: দুর্দান্ত, অসাধারণ, রোমাঞ্চকর এক ম্যাচ শেষে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া নেদারল্যান্ডসকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে। দেড় হালি গোলের ম্যাচে ক্রোয়েশিয়া ডাচদের হারিয়েছে ৪-২ ব্যবধানে।

নেদারল্যান্ডসের রটারডামে প্রথম সেমিফাইনাল ম্যাচটি ছিলো উত্তেজনায় ভরপুর। ডাচদের কাছে প্রথমার্ধে পিছিয়ে পড়া ক্রোয়েশিয়া দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে। লিডও নেয়। যোগ করা সময়ের শেষ মিনিটে নেদারল্যান্ডসও সমতায় আনে ম্যাচ। 

ম্যাচটি ২-২ গোলে ‘ড্র’ থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। শেষ আধঘন্টায় লুকা মদ্রিচরা আরো দুই গোল দিয়ে তুলে নেয় ৪-২ গোলের জয়।

ম্যাচের প্রথমার্ধেই লিড নেয় ডাচরা। ৩৪তম মিনিটে মালানের গোলে এগিয়ে যায় দলটি। পিছিয়ে পড়া ক্রোয়েশিয়া প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় নেদারল্যান্ড।

বিরতির পর খেলা শুরু হলে ক্রোয়েশিয়া ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে। ম্যাচের ৫৫তম মিনিটে সুযোগ পায় দলটি। আন্দ্রেজ ক্রমারিচ পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরান দলকে। ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে ৭২তম মিনিটে এগিয়ে যায় ক্রোয়েটরা। মারিও পাশালিচ দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন ২-১ গোলের ব্যবধানে।

নির্ধারিত সময় শেষ হয় ক্রোয়েশিয়ার লিড নিয়েই। লুকা মদ্রিচের দল যখন জয়ের জন্য অপেক্ষায়, যোগ করা সময়ের শেষ মিনিটে অর্থাৎ ম্যাচের ৯৬তম মিনিটেই নাটকীয় গোল পায় ডাচরা। ৮৫তম মিনিটে বদলী নামা নোয়া ল্যাংয়ের গোলে সমতায় ফেরে নেদারল্যান্ড। ২-২ গোলের সমতায় থাকা ম্যাচ শেষ পর্যন্ত গড়ায় অতিরিক্ত সময়ে।

শেষ দিকে বদলী নামা ব্রুনো পেটকোভিচ ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটেই।। অর্থাৎ ম্যাচের ৯৮তম মিনিটেই আবারো লিড নেয় ক্রোয়েশিয়া। ৩-২ গোলে এগিয়ে থাকা ক্রোয়েটদের হয়ে ম্যাচের ১১৬তম মিনিটে শেষ গোলটি করেন লুকা মদ্রিচ। তাতেই ৪-২ গোলের জয় নিশ্চিত হয় মদ্রিচদের। নেশন্স লিগের ফাইনালেও উঠে তাদের দল।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!