• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ঘুর্ণিঝড়ে স্টেডিয়াম লন্ডভণ্ড, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ অনিশ্চিত!


ক্রীড়া ডেস্ক মে ১৮, ২০২৪, ১২:২০ পিএম
ঘুর্ণিঝড়ে স্টেডিয়াম লন্ডভণ্ড, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ অনিশ্চিত!

ঢাকা : যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে বাংলাদেশ ক্রিকেট দল পা রাখতেই তাদের স্বাগত জানায় শহরের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বৃষ্টি ভেজা পথ ধরেই বাংলাদেশ দল জর্জ বুশ ইন্টারকন্টিনেন্টাল বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছায়। এই বৃষ্টি অবশ্য কোনো স্বস্তির খবর নিয়ে আসেনি। এনেছে শঙ্কার খবর। হিউস্টনের এই বৃষ্টি ছিল সম্ভাব্য ঘুর্ণিঝড়ের আগমনী বার্তা!

গত বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় পুরো হিউস্টন জুড়ে ভয়াবহ ঘুর্ণিঝড় বয়ে গেছে। আর তাতেই শঙ্কায় পড়েছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের তিন ম্যাচের টি- টোয়েন্টি সিরিজ। এই সিরিজের সবকটি ম্যাচ হওয়ার কথা হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে। এটি একটি অস্থায়ী ক্রিকেট কমপ্লেক্স। মুলত এই সিরিজের জন্যই সেটি চটজলদি করে স্থাপন করা হয়েছে। কিন্তু হিউস্টনের ঘুর্ণিঝড়ে সেই স্থাপনা পুরোদুস্তর চুরমার হয়ে গেছে!

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসি) অস্থায়ী ডাগআউট এবং ভিআইপি তাঁবু সহ যে অস্থায়ী অবকাঠামো স্থাপন করা হয়েছিল তার বেশিরভাগই ঘন্টায় ৭৫ মাইল গতির বিধ্বংসী ঘুর্ণিঝড়ে ভেঙ্গেচুরে একাকার! শহরের বিভিন্ন অংশে প্রায় ১১০ কিলোমিটার গতিবেগেও ঘুর্ণিঝড়ের তাণ্ডবে বিভিন্ন স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়।

পিভিসিসিতে সাইটস্ক্রিন এবং অনুশীলন নেটগুলিও উল্লেখযোগ্য ক্ষতিগ্রস্ত হয়েছে। টিভি এবং লাইভ স্ট্রিমিং সম্প্রচারের সাইটস্ক্রিনের পিছনে স্ক্যাফোল্ডিং টাওয়ারগুলিরও উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। এই পরিস্থিতি জানাচ্ছে এই মাঠে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র তিন ম্যাচের টি- টোয়েন্টি সিরিজের আয়োজন অনিশ্চিত!

এদিকে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে. গত বৃহস্পতিবারের তুমুল ঝড়ে বৃহত্তর হিউস্টন অঞ্চলে কমপক্ষে সাতজন মারা গেছে এবং ৯০০,০০০ এরও বেশি লোক বিদ্যুৎবিহীন অবস্থায় সময় কাটাচ্ছে। ঝড়ের প্রচন্ডতায় বিদ্যুৎ ব্যবস্থা প্রায় অচল হয়ে পড়েছে শহরের বেশিরভাগ এলাকায়।

প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে শুক্রবার যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের অনুশীলন সেশন হওয়ার কথা ছিল। কিন্তু ঝড়ে ক্রিকেট কমপ্লেক্স ক্ষতিগ্রস্ত হওয়ায় সেই অনুশীলন সেশন একটি ইনডোরে স্থানান্তর করা হয়।

মঙ্গলবার (২১ মে) সিরিজের প্রথম টি- টোয়েন্টির আগে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্র উভয় দল যাতে এই ইনডোরে অন্তত অনুশীলন সেশনে অংশ নিতে পারে বিকল্প সেই আয়োজনের চেষ্টা চালাচ্ছেন এখন ক্রিকেট কর্তারা। তবে ঝড়ে কমপ্লেক্সের  ক্ষতিগ্রস্ত চেহারা জানাচ্ছে এখানে ২১ মে সিরিজের প্রথম ম্যাচের আয়োজন বড় অনিশ্চয়তায় পড়ে গেল!

উল্লেখ্য, আগামী ২১ মে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল। বাকি দুটি ম্যাচ হবে ২৩ ও ২৫ মে।

এমটিআই

Wordbridge School
Link copied!