• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আগামী ৩০ ডিসেম্বর নতুন ইতিহাস রচিত হবে


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৮, ১১:১৬ এএম
আগামী ৩০ ডিসেম্বর নতুন ইতিহাস রচিত হবে

ঢাকা : সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ বলেন, আগামী ৩০ ডিসেম্বর নতুন ইতিহাস রচনা হবে। তিনি আরও বলেন, ৩০ তারিখ শুধু নির্বাচন নয়, আন্দোলনও বটে। এদিনই মহিয়সী নারী বেগম খালেদা জিয়া মুক্তি পাবে।

রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক ‘মুক্ত আলোচনা’ সভায় তিনি এসব কথা বলেন।

অধ্যাপক এমাজউদ্দিন বলেন, ‘যাকে খুশি তাকে ভোট দিবেন। কিন্তু তারপরও ভোট কেন্দ্রে যাবেন। ভোট দেয়ার মানসিকতায় ভোট কেন্দ্রে যান। ক্ষমতায় যারা আছেন তারা চক্রান্ত করছে, তার মোকাবেলা করতে হবে।’

ঢাবির সাবেক এ ভিসি বলেন, হ্যাঁ, শেখ হাসিনার অধীনে উন্নয়ন হয়েছে। তবে তা কিছু লোকের উন্নয়ন হয়েছে। যাদের উন্নয়ন হয়েছে তারা বিদেশে বাড়ি তৈরি করেছে। আরাম-আয়েশে থাকার জন্য।

‘২১ শতকে বিশ্বে এখন আর নিরক্ষরতা কোনো সমস্যা না। কিন্তু বাংলাদেশে দুই-তৃতীয়াংশ এখনও নিরক্ষর। ২৩ শতাংশ মানুষ এখনও দরিদ্র। যার অর্ধেক চরম দরিদ্র। আমাদের দেশের উন্নয়ন যা হয়েছে তা ২০০৪-০৫ সালের দিকে হয়েছে। তখন বিশ্ব ইমার্জিং টাইগার হিসেব চিহ্নিত করা হয়েছিল।’

অধ্যাপক এমাজউদ্দিন আরও বলেন, সামরিক বাহিনীর প্রয়োজন অন্য কোন দেশে হয় না, আমাদের দেশে হয়। কারণ প্রসাশনে যারা নিযুক্ত হয় তারা কেউ মেধায় না, আনুগত্যে নিযুক্ত হয়। তাই তাদের উপর ভরসা করা যায় না। এ জন্যই সামরিক বাহিনীর মেজরদের আনা হয়। সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্তকে স্বাগতও জানান তিনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!