• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
‘শাপলা কুঁড়ি’র অনুষ্ঠানে মির্জা ফখরুল

চারদিকে অনিশ্চয়তা ও ভয়, শিশুরাও রেহাই পাচ্ছে না


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৪:০৫ পিএম
চারদিকে অনিশ্চয়তা ও ভয়, শিশুরাও রেহাই পাচ্ছে না

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেনে, শিশুদের জন্য নিরাপদ বাসভূমি তৈরি না করাটা সরকারের একটি ব্যর্থতা।  চারদিকে অনিশ্চয়তা ও ভয় বিরাজ করছে। প্রতিনিয়ত শিশুর উপর চলছে পৈশাচিক নির্যাতন। এই সরকারের আমলে নির্যাতনের হাত থেকে শিশুরাও রেহাই পাচ্ছে না। সরকারের স্বেচ্ছাচারিতায় সামাজিক অবক্ষয়ের কারণে কোথাও নিরাপদ নয় শিশুরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শিশু-কিশোরদের সংগঠন ‌‘শাপলা কুঁড়ি’র অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ক্ষমতালোভীদের হাত ধরে যে সমাজ গড়ে উঠেছে সেখানে শিশুদের নিরাপদে থাকার কোনো সুযোগ নেই। এ পরিস্থিতি ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিরাট অন্তরায়।

মির্জা ফখরুল বলেন, আমরা  ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছিলাম। আমরা এমন একটি বাসযোগ্য ভূমি তৈরি করতে চেয়েছিলাম যেখানে সবাই সুখে-শান্তিতে, আনন্দে বাস করতে পারব। কিন্তু আমাদের সেই স্বপ্ন সফল হয়নি। যদি আমাদের অনেক রাস্তাঘাট তৈরি হয়েছে, অট্টালিকা তৈরি হয়েছে, আমাদের জীবন যাত্রার মান অনেক বদলে গেছে তারপরও আমরা নিরাপদ যে বাসভূমি তা দেখতে পাইনি। এর চেয়ে বড় লজ্জা আর কিছু হতে পারে না।

বিএনপি মহাসচিব আরো বলেন, আজকে জিয়াউর রহমান সম্পর্কে অনেক বিকৃত খারাপ কথা আমাদের শুনতে হয় যেটা সত্য নয়। আমরা অনেকেই ভুলে গেছি যে, শিশু কিশোরদের বিকাশের জন্য শিশু একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান।

মির্জা ফখরুল ইসলাম বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চেয়েছিলেন শিশুরা পাখির মতো ডানা মেলে উড়বে, সুশিক্ষা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জীবন গড়ার মাধ্যমে বিশ্বকে দিবে এক নতুন বাংলাদেশ। কিন্তু আজ দেশের শিশুরা অধিকারবঞ্চিত, অমানুষিক নির্যাতনের শিকার হয়ে কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে দগ্ধ হচ্ছে।#

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!