• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাঈমের ৪ উইকেট, দিন শেষে বাংলাদেশ-জিম্বাবুয়ে সমানে সমান


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৪:৫২ পিএম
নাঈমের ৪ উইকেট, দিন শেষে বাংলাদেশ-জিম্বাবুয়ে সমানে সমান

ছবি: সংগৃহীত

ঢাকা: ক্রেইগ আরভিন আর প্রিন্স মাসভরে বাংলাদেশি বোলারদের রীতিমত ঘাম ঝরিয়ে ছাড়ছিলেন। শুরুর ধাক্কা সামলে ১১১ রানের বড় জুটি গড়ে ফেলেন তারা। কোনোকিছুতেই কিছু হচ্ছিল না, রান বাড়িয়েই যাচ্ছিলেন এই যুগল। শেষতক চোখ রাঙানো এই শতরানের জুটিটি ভাঙেন নাইম হাসান। 

ইনিংসের ৪৯তম ওভারে দারুণ এক ডেলিভারিতে হাফসেঞ্চুরিয়ান মাসভরেকে (৬৪) ফিরতি ক্যাচ বানিয়েছেন এই অফস্পিনার। পরের ওভারে এসে আবারও আঘাত। এবার নাইমকে রিভার্স সুইপ খেলতে গিয়ে ধরা ব্রেন্ডন টেলর। কপালটা খারাপই বলতে হবে এই ব্যাটসম্যানের। 

বল ব্যাটে লেগে দুই তিন ড্রপে স্ট্যাম্পে গিয়ে আঘাত হানে। ১০ রান করেন টেলর। টেলর ফিরলেও বড় স্কোরের দিকে যাচ্ছিলেন সিকান্দার রাজা। কিন্তু নাঈমের বলে লিটন দাসের হাতে ধরা খেলে ফিরে যান রাজা। তবে ক্রেইগ আরভিনকে সেঞ্চুরি করা থেকে বিরত রাখতে পারেন নি। ক্যারিয়ারে ৩য় সেঞ্চুরি তুলে নেন তিনি। এরপর আঘাত হানে রাহি। টিমিসেন মারুমাকে ৭ রানে ফিরিয়ে দেন তিনি। 

এরপর সেঞ্চুরিয়ান ক্রেইগ আরভিনকে বোকা বানিয়ে ফিরিয়ে দেন সেই নাঈম। এখন পর্যন্ত ৬৪ রান দিয়ে ৪ উইকেট তুলেন তিনি। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে অতি-সতর্ক শুরু করেছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের দুই পেসার আবু জায়েদ রাহী আর এবাদত হোসেন প্রথম ৪ ওভারই নেন মেডেন। পঞ্চম ওভারে ১ রান আসলেও সেটি ছিল ওয়াইড থেকে। 

৫ ওভার শেষে জিম্বাবুয়ের রান ছিল বিনা উইকেটে মাত্র ১। জিম্বাবুয়ের সেই ধৈর্যের বাঁধ শেষ পর্যন্ত ভাঙেন আবু জায়েদ রাহী। ইনিংসের অষ্টম ওভারে এসে আঘাত হানেন ডানহাতি এই পেসার। ২ রান করে গালিতে নাইম হাসানের ক্যাচ হন জিম্বাবুইয়ান ওপেনার কেভিন কাসুজা। তবে ৭ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে সেই ধাক্কা দারুণভাবে কাটিয়ে ওঠে জিম্বাবুয়ে। 

দ্বিতীয় উইকেটে অধিনায়ক ক্রেইগ আরভিন আর প্রিন্স মাসভরে ১১১ রানের জুটিতে দলকে ভালো অবস্থানে পৌঁছে দেন। তারপরই জোড়া আঘাত নাইমের।  এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯০ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ২২৮ রান করে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। 

বাংলাদেশ দলের একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে দলের একাদশ: প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেগ অরভিন (অধিনায়ক), ব্র্যান্ডন টেলর (উইকেটরক্ষক), টিমিসেন মারুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, এন্সলে এনদিলোভু, ভিক্টর নায়াউচি ও চার্লটন টিসুমা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!