• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গভবনে শপথ অনুষ্ঠানে ছিলেন মাশরাফি?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৯, ০৮:৫৮ পিএম
বঙ্গভবনে শপথ অনুষ্ঠানে ছিলেন মাশরাফি?

ছবি: সংগৃহীত

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার (৩ জানুয়ারি)  সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার। এরপরই ব্যাট-বল নিয়ে নেমে পড়েন বিপিএল খেলতে। সোমবার ছিল খেলার বিরতি। এদিন শপথ গ্রহন করেন প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীসভার সদস্যরা।

মন্ত্রীদের শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন জাতীয় সংসদের সকল সদস্য। তবে সেখানে নবাগত সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ছিলেন কি না তা জানা সম্ভব হয়নি। এদিন বিকাল ৩টা তিন মিনিটে বঙ্গভবনের দরবার হলে প্রবেশ করেন শেখ হাসিনা। এ সময় সবাই দাঁড়িয়ে তাঁকে স্বাগত জানান। এর কিছু সময় পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দরবার হলে প্রবেশ করেন।

তারপর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে পদের জন্য শপথ গ্রহন করেন এবং এবং পরে রাষ্ট্রীয় গোপনীয়তা রক্ষার শপথ নেন। এরপরই মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা শপথ নেন।

বঙ্গভবনের জনাকীর্ণ দরবার হলে প্রধানমন্ত্রীর ছোটবোন শেখ রেহানাসহ তাঁর পরিবারের সদস্যবৃন্দ, সাবেক রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, জাতীয় সংসদ সদস্যগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, তিনবাহিনীর প্রধানগণ, কূটনৈতিক কোরের সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

এরআগে গত ৩ জানুয়ারি বেলা ১১টার পর নতুন সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করারন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শপথ শেষ হওয়ার পর সংসদ সদস্যরা যখন সংসদ সচিবালয়ের লেভেল-৩ এ সচিবের রুমে নিজ নামের পাশে স্বাক্ষর করতে ভিড় করছেন ঠিক তখনই মন্ত্রী, এমপিদের দেখা যায় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ঘিরে ছবি তোলার হিড়িক।

মাশরাফি যখন সংসদে প্রবেশ করেন তখন বিসিবি সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন তাকে শপথকক্ষ পর্যন্ত নিয়ে যান। এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এভাবে মন্ত্রী-এমপিদের মাঝেও ‘তারকা’ মাশরাফির প্রথম দিন কেটে যায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!