• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাজধানীতে নতুন করে আরও ২টি ভবন লকডাউন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০২০, ০৬:১৪ পিএম
রাজধানীতে নতুন করে আরও ২টি ভবন লকডাউন

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর মিরপুরে লকডাউন করা হয়েছে আরও দুটি ভবন । গতকাল বৃহস্পতিবার রাতে মিরপুর ১২ নম্বর সি ব্লক ৪ নম্বর রোডের ৪৭ নম্বর ভবনে করোনা আক্রান্ত এক রোগী শনাক্ত হওয়ার পর ভবন দুটি লকডাউন করা হয়।

পল্লবী থানার এসআই আরিফ জানান, আক্রান্ত ওই ব্যক্তি উত্তরায় একটি বায়িং হাউজে কর্মরত। পরিবার নিয়ে ওই ভবনের ৫ম তলায় ভাড়ায় থাকেন তিনি। এছাড়া ওই ভবনের পাশের আরেকটি বাড়িও লকডাউন করা হয়েছে।

তিনি বলেন, করোনা রোগী শনাক্তের পর পাশাপাশি দুটি ভবন লকডাউন করা হয়েছে। এলাকাবাসীকে সতর্ক করে মাইকিং করা হয়েছে।

এর আগে ৪ এপ্রিল মিরপুর ১১ নম্বর সেকশনের বি ব্লকের একটি বাড়িতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধের (৬৮) মৃত্যুর পর ওই বাড়িসহ তিনটি ছয়তলা ভবন লকডাউন করে পুলিশ।

প্রসঙ্গত, দেশে করোনা ভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এক মাসের মধ্যে রোগীর সংখ্যা ৩০০ ছাড়িয়ে গেছে।

এর আগে করোনায় ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৯৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জনে এবং মৃতের সংখ্যা দাড়াল ২৭ জনে। 

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এখন প্রায় ৯৬ হাজার। শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত এ সংখ্যা এখন ৯৫ হাজার ৭২২ জন। আর আক্রান্তের সংখ্যা এখন ১৬ লাখ ৩ হাজার ৭১৯ জন। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!