• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংলাপে অংশ নিতে ঐক্যফ্রন্টের তালিকায় আরও পাঁচজন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১, ২০১৮, ০৬:১৯ পিএম
সংলাপে অংশ নিতে ঐক্যফ্রন্টের তালিকায় আরও পাঁচজন

ঢাকা : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে যোগ দিচ্ছেন বিএনপি স্থায়ী কমিটির নেতা মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায়সহ আরো পাঁচজন। অন্য নেতারা হলেন-  গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক ও গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ।

নির্বাচন সামনে রেখে এই সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে।  আওয়ামী লীগের প্রতিনিধি দলেও সদস্য দুজন বেড়ে ২৩ জন হয়েছে।        

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই আলোচনা শুরু হবে। ফলে সারা দেশের দৃষ্টি এখন গণভবনের দিকে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মহসীন মন্টু বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পাঠানো এক চিঠিতে সংলাপের প্রতিনিধি দলে নতুন পাঁচজনকে যুক্ত করার কথা জানান।

চিঠিতে বলা হয়, অনিবার্যকারণবশত উক্ত তালিকার সাথে আরো ৫ জন নেতার নাম যুক্ত করা একান্তভাবে আবশ্যক। আপনার সাথে টেলিফোনে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের সাথে এ বিষয়ে আমার কথা হয়েছে।

সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের নেতা হিসেবে থাকছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার চেয়ারম্যান ড. কামাল হোসেন। এছাড়া থাকছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস এবং জাতীয় ঐক্যফ্রন্টে সক্রিয় জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ।

আরও আছেন জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী ও মোস্তফা মহসিন মন্টু এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

অন্যদিকে সংলাপে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন ২২ জন।

আওয়ামী লীগের এ প্রতিনিধিদলে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাসদের কার্যকরী সভাপতি মাইনুদ্দিন খান বাদল, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ্যাডভোকেট আবদুল মতিন খসরু, ড. মো. আব্দুর রাজ্জাক, শ্রী রমেশ চন্দ্র সেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমনি, এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও আইন সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!