• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হার্ডএটাক করেছেন মনসুর আহমেদ চৌধুরী


বাবুল হৃদয় ফেব্রুয়ারি ১২, ২০১৯, ০১:৫৭ পিএম
হার্ডএটাক করেছেন মনসুর আহমেদ চৌধুরী

মনসুর আহমেদ চৌধুরী

বাবুল হৃদয় : হার্ডএটাক করেছেন বিশিষ্ট মানবাধিকার/উন্নয়নকর্মী ও ‘Daily Women Bangladesh’-এর উপদেষ্টা মনসুর আহমেদ চৌধুরী। সোমবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বনানীর নিজ ফ্লাটে তিনি  হার্ডএটাক করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার একমাত্র ছেলে জাহিদ আহমেদ চৌধুরী বিপুল। তিনি রাতে সোনালীনিউজকে বলেন, ‘সন্ধ্যায় হঠাৎ হার্ডএটাক করেছেন আব্বু বুঝতে পেরে ‘ন্যাশনাল ইনস্টিটিউট’ শেরই-বাংলা নগরে ভর্তি করি। এখন পরীক্ষা-নিরীক্ষা চলছে। সবাই আব্বুর জন্য দোয়া করবেন।

মনসুর আহমেদ চৌধুরী জাতিসংঘ প্রতিবন্ধী অধিকার বিষয়ক কমিটির প্রাক্তন সদস্য। ইমপ্যাক্ট ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ট্রাস্টি, বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি এবং ডিসএবিলিটি কাউন্সিল ইন্টারন্যাশনাল এর কার্যনির্বাহী বোর্ডের সদস্য, ‘দ্যা ডেইলি ওমেন বাংলাদেশ’ এর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। 

মনসুর চৌধুরী আহমেদ সাত বছর বয়সে তিনি তার দৃষ্টিশক্তি হারান এবং ব্রেইল পদ্ধতিতে পড়াশুনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি তাঁর শিক্ষাজীবন সমাপ্ত করেন। প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার উন্নীতকরণ ও সুরক্ষার সাথে সাথে পরিহারযোগ্য প্রতিবন্ধীত্ব প্রতিরোধ ও প্রতিবন্ধীত্ব হ্রাসকল্পে তিনি দেশে-বিদেশে বিভিন্ন উন্নয়ন সংস্থার পাশাপাশি সরকারী প্রতিষ্ঠান জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন ও অন্যান্য গুরুত্বপূর্ণ দায়িত্বে নেতৃত্ব দেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!