• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৫৭ ধারা বাতিলের দাবি সাংবাদিকদের


বিশেষ প্রতিনিধি জুলাই ১৮, ২০১৭, ০৭:২৫ পিএম
৫৭ ধারা বাতিলের দাবি সাংবাদিকদের

ঢাকা: নবম ওয়েজ বোর্ড ঘোষণা এবং কালা কানুনখ্যাত ৫৭ ধারা বাতিলের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। একই সঙ্গে আইসিটি আইনের ৫৭ ধারায় সাংবাদিকদের নামে যে মামলাগুলো হয়েছে, সেগুলো প্রেস কাউন্সিলে স্থানান্তরেরও দাবি জানানো হয়। 

মঙ্গলবার (১৮ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন- বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, যুগ্ম মহাসচিব পুলক ঘটক, বিএফইউজে সাবেক মহাসচিব আবদুল জলিল ভূইয়া, ডিইউজে সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, নবম ওয়েজ বোর্ডের দাবি না মানলে আগামী ৩০ জুলাই সচিবালয়ে ঘেরাও করা হবে। একই সঙ্গে ৫৭ ধারা বাতিল এবং মামলাগুলো প্রেস কাউন্সিলে স্থানান্তরের দাবি জানান তিনি।

তিনি বলেন, ২৯ জুলাইয়ের মধ্যে দাবি মানা না হলে ৩০ জুলাই সচিবালয় ঘেরাও ছাড়াও সারাদেশে সাংবাদিক সমাবেশ করা হবে।

তিনি আরো বলেন, দাবি না মানলে তখন এক দফায় দাবি হবে, তথ্যমন্ত্রীর পদত্যাগ। সাংবাদিকদের নিয়ে অরাজকতা চলছে। এ অরাজকতা বন্ধ করতে হবে। আটক সাংবাদিকদের নির্যাতন বন্ধেরও দাবি জানান এ সাংবাদিক নেতা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!