• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার নিউজিল্যান্ডকে হারাতে চান মাশরাফি


ক্রীড়া ডেস্ক মে ২০, ২০১৭, ০২:০৫ পিএম
এবার নিউজিল্যান্ডকে হারাতে চান মাশরাফি

ঢাকা: বৃষ্টিতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি ভেসে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে ৬ উইকেটের হার। তৃতীয় ম্যাচে এসে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের স্বস্তির জয়। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জয় নিয়ে তার সন্তুষ্টির কথা জানিয়েছেনও।

নিউজিল্যান্ডের বিপক্ষে জয়টা তুলে নিতে পারলে কতো ভালোই না হতো? এই আফসোস মাশরাফিরও আছে। যেটা হয়েছে সেটা তো আর ফিরবে না।মাশরাফি চাইছেন নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জয় পেতে।

শুরুর দিকে প্রতিপক্ষের একাধিক উইকেট ফেলতে পারলে কাজটা অনেক সহজ হয়ে যায় বলে মনে করেন মাশরাফি, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা শুরুর দিকে উইকেট ফেলতে পারিনি। কিন্তু আজ (শুক্রবার) আয়ারল্যান্ডের বিপক্ষে বোলাররা ঠিক সেই কাজটাই সাফল্যের সঙ্গে করেছে। বোলারদের কাছ থেকে আমরা এমন কিছুই সব সময় চাই।’ নিউজিল্যান্ডের বিপক্ষে বোলাররা দ্রুত উইকেট নিতে পারেননি, আয়ারল্যান্ডের বিপক্ষে সেটি করেই জয়টা সহজ হয়েছে। দুই ম্যাচের পার্থক্য ঠিক এই জায়গাতেই।

মাশরাফি বলছেন, আয়ারল্যান্ডের কন্ডিশনে টস জেতাটাও গুরুত্বপূর্ণ, ‘টস জেতাটা খুব গুরুত্বপূর্ণ ছিল। উইকেটে বেশ আর্দ্রতা ছিল, আমাদের ফাস্ট বোলাররা সেই আর্দ্রতাকে খুব ভালোভাবেই কাজে লাগিয়েছে।’ আয়ারল্যান্ডকে ১৮২ রানে গুটিয়ে দেওয়ার পর বাংলাদেশকে দারুন শুরু এনে দেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। ৬৮ বলে ১১ চার আর দুই ছক্কায় ৮৭ রান করে অপরাজিত ছিলেন সৌম্য।

তিন রানের জন্য ফিফটি বঞ্চিত হন তামিম। সৌম্য-তামিমের প্রশংসা করে অধিনায়ক বললেন, ‘দ্রুত উইকেট পড়ে যাওয়াটা যেকোনো দলের জন্যই সমস্যা। তবে তামিম আর সৌম্য ইনিংসের প্রথম ১০ ওভারে ওভারপ্রতি ৭ রান করে নিয়ে আমাদের কাজটা অনেকটাই সহজ করে দিয়েছে।’

বুধবার শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।সাম্প্রতিক সময়ে মাশরাফিদের কাছে দলটি অধরা হয়ে যাচ্ছে। এবার মাশরাফি চোখ রাখছেন নিউজিল্যান্ড ম্যাচের দিকে। তার কথাতেও সেটা ধরা পড়লো, ‘আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে জিততে চাই। এর আগের ম্যাচেই আমাদের জয়ের সুযোগ ছিল। কিন্তু আমরা পারিনি। তবে আমি মনে করি, আয়ারল্যান্ডের বিপক্ষে আমরা  যেভাবে খেললাম, সেভাবে খেলতে পারলে আমরা নিউজিল্যান্ডকেও পরের ম্যাচে হারাতে পারবো।’


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!