• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ হকির ট্রফি উন্মোচন


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৯, ২০১৭, ০৮:১৫ পিএম
এশিয়া কাপ হকির ট্রফি উন্মোচন

ঢাকা: অংশগ্রহণকারী ৮ দলের অধিনায়কের উপস্থিতিতে উন্মোচিত হল দশম এশিয়া কাপ হকির ট্রফি। সোমবার (৯ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে এক জমকালো অনুষ্টানের মাধ্যমে উন্মোচন করা হয় এশিয়া বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টর ট্রফি।

১৯৮৫ সালে দ্বিতীয় এশিয়া কাপের আয়োজক ছিল বাংলাদেশ। দীর্ঘ ৩২ বছর পর ফের দশম এশিয়া কাপের আয়োজক হলো বাংলাদেশ। হকির কিংবদন্তী আব্দুস সাদেক সে সময়ও ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাধারন সম্পাদক এবারও এশিয়া কাপের সময় বাহফে সাধারন সম্পাদক তিনিই। তাই স্বাভাবিক কারণেই একটু উৎফুল্ল্ তিনি।

আব্দুস সাদেক বলেন, ‘৪৮ ঘন্টা পরই শুরু হতে যাচ্ছে বহু কাঙ্খিত এশিয়া কাপের দশম আসর। দলগুলিও চলে এসেছে। ঘরের মাঠে দুটি এশিয়া কাপের স্বাক্ষি। আশা করছি সকলের সহযোগিতায় সফলভাবেই এই আসর আমরা শেষ করতে পারবো। এর প্রমান আমরা রেখেছি অনুর্ধ্ব-১৮ এশিয়া কাপে ও ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড টু আয়োজন করে।’

অনুষ্ঠানে এশিয়া হকি ফেডারেশনের (এএইচএফ) সিইও তৈয়ব ইকরাম বলেন, ‘ক’দিন আগেও হকির যে অবকাঠামো ছিল তার চেয়ে অনেক বেশী উন্নতি হয়েছে বাংলাদেশে। যে কারণে আন্তর্জাতিক ভেন্যুও হয়ে যেতে পারে বাংলাদেশ।’

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং এশিয়া হকি ফেডারেশনের সদস্য আব্দুর রশিদ সিকদার, হিরো মটরর্সের অজয় সিনহা ও এএইচএফ এর স্পোর্টস ডিরেক্টর এলিজাবেথ জোন্স।

রায়হান আল মুঘনির সঞ্চালনায় এই ট্রফি উম্মোচন অনুষ্টানে উপস্থিত ছিলেন অংশগ্রহন কারী দল বাংলাদেশের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, পাকিস্তানের অধিনায়ক ইরফান, ভারতের মনপ্রীত, জাপানের ইয়ামাশিতা মানাবু কোরিয়ার অধিনায়ক জাং মানজাই এবং মালয়েশিয়া, চীন ও ওমানের অধিনায়করা।

এসময় পাকিস্তান, ভারত ও দক্ষিণ কোরিয়ার অধিনায়কেরা শিরোপা জয় করার কথা বললেও বাংলাদেশের অধিনায়ক জিমি ভালো খেলার এবং একটা অঘটন ঘটানোর প্রত্যয় ব্যাক্ত করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!