• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চীনের হামলায় ১৫৮ সৈন্য নিহত খবরটি ভুয়া: ভারত


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১৮, ২০১৭, ০২:২২ এএম
চীনের হামলায় ১৫৮ সৈন্য নিহত খবরটি ভুয়া: ভারত

ঢাকা: ভারত সীমান্তের কাছে তিব্বতে ট্যাঙ্ক থেকে গোলাবারুদ নিক্ষেপ করেছে চীন। আর তাতে ভারতের ১৫৮ জন সৈন্য নিহত ও কয়েক ডজন আহত হয়েছে। এরকম একটি খবর প্রচার করেছে পাকিস্তানের দুনিয়া টিভি নামক একটি টেলিভিশন।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গোপাল বাগলে সোমবার(১৭ জুলাই) রাতে বলেছেন, এরকম কোনো ঘটনা ঘটেনি। সংবাদটির কোনো ভিত্তি নেই। খবরটি পক্ষপাতদুষ্ট। চাইনিজ যে টেলিভিশনও ১১ ঘণ্টার মহড়ার কথা বললেও মাত্র দুই মিনিটের ভিডিওতে কোনো কিছুই পরিস্কার করা হয়নি। এমনকি হামলা কোথায়, কখন হয়েছে তা উল্লেখ করা হয়নি।

চীনের টেলিভিশন সিসিটিভি জানায়, সোমবার(১৭ জুলাই) তিব্বত সীমান্তে যুদ্ধের পূর্ব প্রস্তুতি হিসেবে ১১ ঘণ্টার একটি মহড়া দিয়েছে চীনের সৈন্যরা। এসময় তারা যুদ্ধ বিমান ধ্বংস করতে গোলা নিক্ষেপের মহড়া দেয়।

কিন্তু চীন সীমান্তের মধ্যেই তা সীমাবদ্ধ ছিল নাকি ভারতের দিকে ছুঁড়ে মেরেছে সে ব্যাপারে কিছু উল্লেখ করেনি। চীনের টেলিভিশন সিসিটিভি ওই মহড়ার কিছু ভিডিও প্রকাশ করেছে। কিন্ত এই যুদ্ধ মহড়া কোথায়, কখন হয়েছে সে বিষয়ে কোনো বর্ণনা দেয়নি।

চায়না টিভির সূত্র ধরে ভারতীয় টেলিভিশন এনডিটিভি জানায়, ১১ ঘণ্টার মহড়ায় চীনা সৈন্যরা এলাকাটিকে যুদ্ধক্ষেত্রে পরিণত করে। শত্রু পক্ষকে ঘায়েল করার কৌশলগুলোর অনুশীলন করে। এজন্য সত্যি সত্যি বিমান ধ্বংসকারী বোমা নিক্ষেপ করে। ট্যাঙ্ক থেকে দুর পাল্লার গোলা ও রকেট লাঞ্চার হামলা চালায় লক্ষ্যবস্তুতে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!