• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টেক্সাসে বাস উল্টে নিহত ৮


আন্তর্জাতিক ডেস্ক মে ১৬, ২০১৬, ১১:১৬ এএম
টেক্সাসে বাস উল্টে নিহত ৮

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য টেক্সাসে ভাড়া করা একটি যাত্রীবাহী বাস উল্টে ৮ নিহতসহ ৪৪ জন আহত হয়েছেন। শনিবার (১৪ মে) সকালে বাংলাদেশ সময় দিনগত রাতে অঙ্গরাজ্যের ওয়েব বিভাগের মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে অঙ্গরাজ্যটির এক কর্মকর্তা।

এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অন্তত ৪৪ জন। দুর্ঘটনাটিতে অন্য কোনো গাড়ির কোনো সংশ্লিষ্টতা নেই বলে নিশ্চিত করেছেন টেক্সাসের পরিবহন বিভাগ জানিয়েছে।
রাজ্যটির স্বেচ্ছাসেবক ফায়ার ডিপার্টমেন্ট প্রধান রিচার্ড এ. রেঙ্গেল বলেন, বাসের এই দুর্ঘটনায় প্রায় সব যাত্রীই আহত হয়েছেন। এখন পর্যন্ত আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। চালকসহ আহত অপর ৪৪ জন আরোহীকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলেও জানিয়েছেন তিনি।

শনিবার রাতে ফ্লোরিডার ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ডের কাছে অপর একটি দুর্ঘটনায় একটি বাসের সঙ্গে একটি এসইউভির সংঘর্ষে সাতজন আহত হন। রাজ্যটির জননিরাপত্তা বিভাগের কর্মকর্তা কনরাড হেইন জানিয়েছেন, ঘটনার দিন সকালে বাসটি রিও গ্রান্দি ভ্যালি থেকে রওয়ানা হয়ে ঈগল পাসের দিকে যাচ্ছিল, যুক্তরাষ্ট্রের রুট ৮৩ মহাসড়ক ধরে উত্তরমুখে এগিয়ে  যাওয়ার সময় সকাল ১১টা ৪৫ মিনিটের (স্থানীয় সময়) দিকে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

বিভাগের মুখপাত্র ল্যারি সানচেজ জানিয়েছেন, আহতদের মধ্যে ২২ বাস যাত্রীকে পাশের ডক্টরস হসপিটাল, ১৫ জনকে বিভাগীয় মেডিকেল সেন্টার এবং বাকি সাতজনকে ডিমিট কাউন্ট্রি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!