• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বি-ক্লাস হাজতি নওয়াজ-মরিয়ম


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১৪, ২০১৮, ০২:০৩ পিএম
বি-ক্লাস হাজতি নওয়াজ-মরিয়ম

ঢাকা : অবশেষে গ্রেপ্তার হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ। শুক্রবার (১৩ জুলাই) লন্ডন ফেরত বিমান থেকে লাহোরে নামা মাত্রই তাদের গ্রেপ্তার করা হয়। আপাতত নওয়াজ ও তার মেয়ে মরিয়মকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে পাঠানো হয়েছে। সেখানে তাদের সেকেন্ড ক্লাস হাজতি হিসেবে রাখা হয়েছে।

খবরে বলা হয়েছে, নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে আদিয়ালায় একটি গেস্ট হাউজকে সাব জেল ঘোষণা করে সেখানে রাখা হয়েছে।  জেলে নেওয়ার পর তাদের শারীরিক পরীক্ষা করা হয়। সেখানে তাদের বি-ক্লাস ক্যাটাগরির হাজতি হিসেবে প্রাথমিকভাবে রাখা হয়েছে।  

এদিকে, নওয়াজ শরিফের সমর্থনে লাহোরে মিছিলের আয়োজন করে পিএমএল (এন)। মিছিলের নেতৃত্ব দেন নওয়াজের ভাই তথা দলের চেয়ারম্যান শাহবাজ শরিফ। বিমানবন্দরে শরিফ নামার সঙ্গে সঙ্গে তাঁর স্ত্রী, মা-সহ পরিবারের লোকেরা দেখা করেন। বিমানবন্দরেই তাঁর পাসপোর্ট বাজেয়াপ্ত হয়।

প্রসঙ্গত, স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৪৫ মিনিটের দিকে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দেশটির তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়াম নওয়াজকে বহনকারী বিমানটি। এরপরই ৯টা ২৫ মিনিটের দিকে তাদের গ্রেফতার করা হয়।  দেশটির জাতীয় জবাবদিহী ব্যুরো (এনএবি) তাদের গ্রেফতার করে।   

লাহোরে বিমানটি অবতরণের পর কয়েক ডজন নিরাপত্তারক্ষী বিমানটিকে ঘিরে ফেলে। এবং  অন্য যাত্রীদের বিমান ত্যাগ করতে বলা হয়। পরে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) দলের দুজন নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ামের পাসপোর্ট জব্দ করে।

বিমানবন্দরের হজ্ব লাউন্জে নওয়াজ শরীফের মা বেগম শামীম আখতারকে নওয়াজ শরীফ ও তার মেয়ের সঙ্গে দেখা করতে দেয় হয়।

প্রসঙ্গত, দুর্নীতির দায়ে গত ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছর কারাদণ্ডাদেশ দেন আদালত। খবর ডনের

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!