• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিধ্বস্ত সামরিক বিমানের ৯২ আরোহী-ই নিহত


আন্তর্জাতিক ডেস্ক  ডিসেম্বর ২৫, ২০১৬, ০৭:৪৮ পিএম
বিধ্বস্ত সামরিক বিমানের ৯২ আরোহী-ই নিহত

ঢাকা: কৃষ্ণসাগরে বিধ্বস্ত রাশিয়ার সামরিক বিমানের ৯২ আরোহী-ই নিহত হয়েছেন। জীবিত কাউকেই উদ্ধার করা যায়নি। রোববার (২৫ ডিসেম্বর) স্থানীয় সময় ভোর ৫টা ২০ মিনিটে রাশিয়ার সোচি থেকে উড্ডয়নের পরপরই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। পরে কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয় টুপোলেভ-১৫৪ নামের সামরিক বিমানটি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছেন, কৃষ্ণসাগরের যে স্থানটিতে বিমানটি বিধ্বস্ত হয়েছে, সেটি চিহ্নিত করেছে উদ্ধারকারী দল। তবে সেখানে বা আশেপাশে কাউকে জীবিত পাওয়া যায়নি।

তবে উদ্ধারকর্মীরা সোচি উপূকল থেকে ছয় কিলোমিটার দূরে কৃষ্ণসাগরে কয়েকটি মৃতদেহ উদ্ধার করেছেন। সোচি উপকূলে ঘটনাস্থলের প্রায় দেড় কিলোমিটার জুড়ে বিমানের ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে। একটি কেএ-৩২ হেলিকপ্টার ও সাতটি নৌযান নিয়ে সেখানে তল্লাশি চালানো হচ্ছে।

গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, সেনাসদস্যদের পাশাপাশি সামরিকবাহিনীর একটি বাদক দল ও সাংবাদিকদের নিয়ে বিমানটি সিরিয়ার লাটাকিয়ায় যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পরেই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রুশ ফেডারেশনের কাউন্সিল কমিটি অন ডিফেন্স অ‌্যান্ড সিকিউরিটির চেয়ারম‌্যান ভিক্তর ওজেরভ নাশকতার সম্ভাবনা নাকচ করে বলেছেন, যান্ত্রিক গোলযোগের কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!