• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ মিস করতে চান না গেইল


ক্রীড়া ডেস্ক জুলাই ১৪, ২০১৭, ০৩:২০ পিএম
বিশ্বকাপ মিস করতে চান না গেইল

ঢাকা: ওয়ানডেতে শেষবার ক্রিস গেইলকে দেখা গিয়েছিল ২০১৫ বিশ্বকাপে। বোর্ডের সঙ্গে ঝামেলার জন্য বছর দু’য়েক আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলার পর থেকেই উইন্ডিজের ওয়ানডে দলে বাত্য হয়ে পড়েন তিনি। তবে ওয়ানডে খেলার আশা ছাড়েননি গেইল। ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্যর আশা বোর্ডের সঙ্গে চুক্তি সংক্রান্ত ঝামেলা মিটলেই আবার ওয়ানডে দলে জায়গা পাবেন তিনি।

আইসিসি র‌্যাংকিংয়ে প্রথম আট দলের মধ্যে না থাকায় সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহন করতে পারেনি একদা ক্রিকেটের পাওয়ার হাউস উইন্ডিজ। ২০১৯ বিশ্বকাপে সরাসরি জায়গা পেতে র‌্যাংকিংয়ের প্রথম আট দলের মধ্যে থাকতেই হবে।

ফলে এ বছরের শুরুতেই উইন্ডিজের প্রধান নির্বাচক কোর্টনি ব্রাউনি বলেছিলেন, যাদের পারফরম্যান্স ভালো তারাই জাতীয় দলে জায়গা পাবে। আর এটাই গেইলকে আশা দেখাচ্ছে।

তিনি বলেন, ‘২০১৯ আসতে খুব একটা দেরি নেই। ক্রিকেটের কথা ভেবে আমাদের সমস্ত ঝামেলা মিটিয়ে নিতে হবে। তা না হলে চ্যাম্পিয়্নস ট্রফির মতো বিশ্বকাপেও আমরা অংশ নিতে পারব না।’

উইন্ডিজের জন্য সরাসরি বিশ্বকাপ খেলা কঠিন হয়ে পড়েছে। ঘরের মাঠে তারা  ভারতের কাছে ১-৪ ব্যবধানে সিরিজ হেরেছে। রেটিং পয়েন্ট তাদের অনেক পেছনে রয়েছে। সরাসরি খেলতে না পারলে তাদের বাছাইপর্বে নামতে হবে। যেটা উইন্ডিজের জন্য লজ্জাজনকই হবে।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!