• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৬


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২০, ২০১৬, ০৯:৪৯ এএম
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৬

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের কানপুরে ট্রেন দুর্ঘটনায় ৯৬ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে শতাধিক।

শনিবার (১৯ নভেম্বর) রাত তিনটার দিকে উত্তর প্রদেশের কানপুর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে পুখরান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভির।

কানপুরের ইন্সপেক্টর জেনারেল জাকি আহমেদের বরাতে জানানো হয়, ট্রেনটির ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে ৯৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে কথা বলে সার্বিক খোঁজ-খবর নিয়েছেন।

উত্তরাঞ্চলের কেন্দ্রীয় রেলওয়ে মুখপাত্র বিজয় কুমার জানান, খবর পেয়ে চিকিৎসক ও রেলওয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। তবে এখন পর্যন্ত দুর্ঘটনার কারণ জানা যায়নি।

উত্তর প্রদেশেরে মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব নিজে সার্বিক উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করছেন এবং পুলিশ প্রধানকেও নির্দেশ দিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জাতীয় দুর্যোগ নিরোধ কমিটিকে ঘটনাস্থলে পাঠানোর কথা জানিয়েছেন।

অন্যদিকে, যাত্রীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য বিশেষভাবে বাসের ব্যবস্থা করা হয়েছে। নর্দান সেন্ট্রাল রেলওয়ের মুখপাত্র বিজয় কুমার জানিয়েছেন, দুর্ঘটনাকবলিত ট্রেনের এস-২ বগিতে থাকা যাত্রীরা বেশি মারা গেছেন। ওই বগি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!