• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শ আমলে নেননি সরফরাজ!


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৯, ১০:০১ পিএম
প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শ আমলে নেননি সরফরাজ!

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপের সব থেকে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বি ভঅরত ও পাকিস্তান। রোববার (১৬ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টস নামের ভাগ্য পরীক্ষায় জেতে পাকিস্তান। বৃষ্টির চোখ রাঙানিতে উইকেট ও আবহাওয়ার কথা চিন্তা করে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

অথচ ভারতের বিপক্ষে মাঠে নামার কয়েক ঘণ্টা আগেই পাক অধিনায়ক সরফরাজ আহমেদকে সিরিজ টুইট করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই অধিনায়কের টুইটে দলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দলের প্রতি ছিল বেশ কিছু উপদেশও। তার মধ্যে সব থেকে বড় উপদেশ ছিল টস নিয়ে।

টুইট করে তিনি বলেছিলেন, ‌যদি পিচ ভিজে না থাকে তাহলে টস জিতলে প্রথমে ব্যাট করারই যেন সিদ্ধান্ত নেয় পাকিস্তান। কারণ বড় রান তাড়া করার থেকে বড় রানের টার্গেট তৈরি করার পক্ষে ছিলেন তিনি। আজকের ম্যাচে টস জিতেও গিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু তার মনে ছিল ভিন্ন কিছু যার ফলে নিজেরা ব্যাট না করে টস জিতে তিনি ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান।

পাকিস্তানের প্রদানমন্ত্রীর কথা না শুনে বিপরীত সিদ্ধান্ত নিয়ে তিনি ঠিক করেছেন নাকি ভুল করেছেন তা সময়ই বলবে। তবে প্রথমে ব্যাট করে দারুণ সফল ভারত। লোকেশ রাহুল, বিরাট কোহলি অসাধারণ ব্যাটিং ও রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভার শেষে পাকিস্তানকে ৩৩৬ রানের লক্ষ্য দিয়েছে ভারত। ৩৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধুকছে পাকিস্তান।

টুইটে ইমরান খান লিখেন, 'সরফরাজের অবশ্যই বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও বোলার নিয়েই খেলা উচিৎ। কারণ এই বিরাট চাপের মধ্যে খেলতে হবে সবাইকে যেটা আজ তৈরি হবে মাঠে। আর পিচ যদি ভিজে না থাকে তাহলে সরফরাজ টস জিতে অবশ্যই ব্যাটিং নেবে।'

তবে ইমরান খান প্রথমে ব্যাটিং করতে বলতেও টসে জিতলে প্রথমে বোলিংই নিতেন বলে জানিয়েছেন বিরাট কোহলি।  তিনি বলেন, 'আমিও টস জিতলে প্রথমে বল করার সিদ্ধান্ত নিতাম।'

ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা ও একে কেন্দ্র করে আলোচনা-সমালোচনার প্রসঙ্গে তিনি বলেন, ‌'বাউন্ডারির বাইরে অনেক কিছু চলছে কিন্তু তুমি যখন মাঠের মধ্যে ঢুকে পড়বে সেখানে নিজের খেলাটাই খেলতে হবে।' এই ইমরান খানের অধিনায়কত্বেই ১৯৯২ বিশ্বকাপ জিতে নিয়েছিল পাকিস্তান। ফাইনালে তারা ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিল ২২ রানে। এখন পর্যন্ত আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলে কখনও জিততে পারেনি পাকিস্তান। আজ ব্যতিক্রম কিছু হলে সেটি হবে ইতিহাস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!