• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভোটের মাঠে মাশরাফি, যা বললেন সাবেক ক্রিকেটাররা


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ২৯, ২০১৮, ০৪:৫৭ পিএম
ভোটের মাঠে মাশরাফি, যা বললেন সাবেক ক্রিকেটাররা

ছবি: সংগৃহীত

ঢাকা: গত এক দশক ধরেই জাতীয় সংসদ নির্বাচনে কোনও না কোনও ক্রীড়াবিদ বা সংগঠক প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন। ক্রমেই ক্রীড়াঙ্গণের অংশগ্রহণ বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তার ব্যাতিক্রম ঘটেনি। তবে এবারই প্রথম সব চেয়ে বেশি সাড়া পড়েছে দেশব্যাপ। আর সেটা হয়েছে সর্বাধিক জনপ্রিয় মাশরাফি বিন মর্তুজার বদৌলতে। নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ভোটের ময়দান চষে বেড়াচ্ছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।  
 

এরইমধ্যে ব্যাপক সাড়া পেয়েছেন মাশরাফি। ধারনা করা হচ্ছে বিপুল ব্যবধানে জয়লাভ করবেন নড়াইল এক্সপ্রেস। প্রথমবারের মতো মাশরাফির নির্বাচন ও রাজনীতি নিয়ে কি ভাবছেন বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটাররা? দেশে শীর্ষস্থানীয় এক জাতীয় দৈনিকে প্রকাশিত খবরের চুম্বক অংশ সোনালীনিউজ-এর পাঠকের জন্য তুলে ধরা হলো।  

সাবেক চার অধিনায়ক শফিকুল হক হীরা, রকিবুল হাসান, গাজী আশরাফ হোসেন লিপু এবং মিনহাজুল আবেদীকের কাছে প্রশ্ন করা হয়েছিল মাশরাফির মতো ক্রীড়াবিদদের কি  রাজনীতিতে আসা উচিত?

সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা

জবাবে সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা বলেন, মাশরাফির মতো আরও ক্রীড়াবিদের জাতীয় নির্বাচনে আসা উচিত। মাশরাফি ভালো মানুষ। তার প্রথম অস্ত্রোপচারের সময় আমি তার সঙ্গে ছিলাম। তার প্রথম বিদেশ সফরের সময়ও ছিলাম। কাছ থেকে দেখেছি তাকে। দেখেছি পরিবারের প্রতি সে কতটা যত্নশীল, কতটা মানবিক। এ দুটি জিনিস থেকেই বোঝা যায়, দায়িত্ব পেলে সে ভালো করবে। ক্যারিয়ার শেষে যোগ্যতা সাপেক্ষে এটাই হয়তো সবচেয়ে ভালো সিদ্ধান্ত হতে পারে তার।

সাবেক অধিনায়ক রকিবুল হাসান

রকিবুল হাসান বলেন, জাতীয় সংসদে থেকেই শুধু দেশের উন্নয়নে ভালো ভূমিকা রাখা যায়। আর উন্নয়নের জন্য ভালো লোকের অবশ্যই আসা উচিত। মাশরাফির ক্যারিয়ার শেষের দিকে। এরপর দেশের উন্নতির কাজে পুরোপুরি মন দিতে পারবে সে। তার জায়গা থেকে অবশ্যই ঠিক আছে। ক্রীড়াবিদদের ভেতরটা অনেক পরিষ্কার হয়। মানুষের ভালোবাসার প্রতিদান দেয়ার লক্ষ্য থাকে।

সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন

গাজী আশরাফ হোসেন বলেন, অবশ্যই মাশরাফির মতো ক্রীড়াবিদদের জাতীয় সংসদে আসা উচিত। আমাদের দেশে ভালো ‘ভয়েস স্কিল’ ক্রীড়াবিদের খুবই অভাব। রাজনীতির মাঠে যেটা ভীষণ দরকারী। মাশরাফিকে কাজ করতে হবে স্থানীয় পর্যায়ে। ঢাকা শহরের চেয়ে যা তুলনামূলক সহজ হবে ওর জন্যে। সে প্রচুর বিদেশ সফর করার সুবাদে জ্ঞান অর্জন করেছে। সংসদ সদস্য হওয়ার পর মাশরাফির মাথা থেকেও হয়তো ভিন্ন চিন্তা আসবে।

সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন

মিনহাজুল আবেদীন বলেন, সবার এই ক্ষমতা থাকে না। যার জনপ্রিয়তা আছে সে যদি সেটা কাজে লাগাতে পারে, তাহলে তো ভালো কথা। কিন্তু জনপ্রিয়তা কাজে লাগানোর মানেই শুধু সংসদ সদস্য হওয়া নয়। মানুষের কল্যাণে, দেশের উন্নয়নে কাজ করা উচিত। এটা নিজে থেকে উপলব্ধি করতে হবে। আবার সাধারণ জনগণের মাঝেও গ্রহণযোগ্যতা থাকতে হবে।

আহমেদ সাজ্জাদুল আলম

আহমেদ সাজ্জাদুল আলম বলেন, মাশরাফি এত জনপ্রিয় যে, জাতীয় নির্বাচনে তার অংশগ্রহণ নিয়ে কোনো দ্বিমত থাকা উচিত নয়। সে হয়তো সঠিকভাবেই তার মেধা ও অভিজ্ঞতা কাজে লাগাতে পারবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!