• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা যাচ্ছেন মাশরাফিরা, রুবেল-সাব্বিররা কখন যাবেন?


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৮, ২০১৯, ১২:২২ এএম
শ্রীলঙ্কা যাচ্ছেন মাশরাফিরা, রুবেল-সাব্বিররা কখন যাবেন?

ঢাকা: বিশ্বকাপের আলোচনাই এখনো শেষ হয়নি। তার মধ্যেই ক্রিকেটারদের নতুন করে শুরু করতে হচ্ছে। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্প শুরু করে দিয়েছে বাংলাদেশ দল। সবকিছু ঠিক থাকলে শনিবার (২০ জুলাই) শ্রীলঙ্কার উদ্দেশে উড়ান দেবে মাশরাফিরা।

তবে দলে থাকা চার ক্রিকেটার শনিবার যাচ্ছেন না শ্রীলঙ্কায়। তারা যাবেন দুদিন পর। কিন্তু কেন? কারণটা আর কিছু নয়, নিজেদের ঝালিয়ে নিতে তাদের আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে খেলার সুযোগ করে দেওয়া হয়েছে। সে কারণে এই চার ক্রিকেটারই এখন অবস্থান করছেন চট্টগ্রামে। বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাওয়ার দুদিন পর যাবেন রুবেল-সাব্বিররা।

রুবেল-সাব্বিরের সঙ্গে ‘এ’ দলের হয়ে দুটি ওয়ানডে খেলবেন মোহাম্মদ মিঠুন ও এনামুল হক। ১৯ ও ২১ জুলাই দুটি ম্যাচ খেলে বাংলাদেশ দলের এই চার ক্রিকেটার ২২ জুলাই রওনা হবেন শ্রীলঙ্কায়। এই চার ক্রিকেটারের মধ্যে শুধু এনামুল ছিলেন না বিশ্বকাপে।

রুবেল-সাব্বির বিশ্বকাপের দলে থাকলেও দুজনকে বেশিরভাগ সময় সাইডবেঞ্চেই কাটাতে হয়েছে। মিঠুন টানা তিন ম্যাচে ব্যর্থ হওয়ার পর তাকে বাদ পড়তে হয়েছে। তিন জনের পারফরম্যান্সই ছিল হতাশাজনক। আর এনামুল ওয়ানডে দলেই ফিরলেন এক বছর পর।

শ্রীলঙ্কা সফরের আগে টিম ম্যানেজম্যান্ট যথেষ্টই অনুশীলন করার সুযোগ করে দিল। আফগানদের বিপক্ষে দুটি ম্যাচ খেলেই তারা যাবেন শ্রীলঙ্কায়। এ প্রসঙ্গে নির্বাচক হাবিবুল বাশার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘মিঠুন, রুবেল, সাব্বির বিশ্বকাপে প্রায় বসেই ছিল। আর এনামুল মাত্র শুরু করল। শ্রীলঙ্কা সফরের আগে ম্যাচ অনুশীলনটা যেন ভালো হয়, সে কারণে ওদের এ সুযোগ দেওয়া। আফগানিস্তান ‘এ’ দলের সঙ্গে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হচ্ছে। এখানে ভালো পরীক্ষা দিতে হবে তাদের। ‘এ’ ম্যাচ খেললে আশা করি ভালো একটা প্রস্তুতি হয়ে যাবে।’

সোনালীনিউজ/আরআইবি/
 

 

Wordbridge School
Link copied!