• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সিরিজে হোয়াইটওয়াশ

০ রানে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রানে হারল শ্রীলঙ্কা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৮, ২০১৯, ০২:০৫ পিএম
০ রানে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রানে হারল শ্রীলঙ্কা

ঢাকা: আরও একবার থিসারা পেরেরা বীরত্ব দেখালেন। কিন্তু শ্রীলঙ্কার চিত্রটা পাল্টাল না। তাদের সেই হতাশাতেই পুড়তে হলো। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হতে হলো হোয়াইটওয়াশ। শেষ ম্যাচে হারের ব্যবধানও ছিল বড়-১৩৭ রানের।

নেলসনে শ্রীলঙ্কার জয়ের জন্য নিউজিল্যান্ড ৩৬৫ রানের লক্ষ্য দিয়েছিল। ১৭.১ ওভারে ৪ উইকেটে ১১৭ রান তোলার পর উইকেটে আসেন থিসারা পেরেরা। ৬৩ বলে ঝোড়ো ৮০ রানের ইনিংস খেলার পর লঙ্কান অলরাউন্ডার যখন আউট হলেন স্কোরবোর্ডে রান তখন ৩৮.৩ ওভারে ৬ উইকেটে ২৪৪। হাতে আছে ৪ উইকেট। রান করতে হবে ৬৯ বলে ১২১। কঠিনই বটে। তাই বলে এমনটা হবে সেটি কে ভাবতে পেরেছিল!

২৪৪ রানে পেরেরা ফেরার পর বাকি পাঁচ ব্যাটসম্যান মিলে তুলতে পেরেছেন মোটে ৫ রান। আশ্চর্যজনক হলেও সত্যি, এর মধ্যে দলের বাকি চার ব্যাটসম্যান স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই আউট হয়েছেন। অথচ পেরেরা যখন ব্যাট করছিলেন তখন শ্রীলঙ্কা জয়ের স্বপ্নই দেখছিল। তিন ছক্কা আর সাত চারের সাহায্যে সাজানো থিসারার ইনিংসটিই সর্বোচ্চ। বাকিদের মাঝে আর কেউই ফিফটির মুখ দেখতে পারেননি।

এর আগে জোড়া সেঞ্চুরির ওপর ভর করে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ১৩১ বলে ১৩৭ রানের ইনিংস খেলেন রস টেলর। সেঞ্চুরি পেয়েছেন হেনরি নিকোলসও। তিনি ৮০ বলে ১২৪ রানের দারুন এক ইনিংস খেলেন।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!