• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবার রিয়ালকে জেতালেন শেষের নায়ক রামোস


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৬, ০২:৩৭ পিএম
আবার রিয়ালকে জেতালেন শেষের নায়ক রামোস

পুরো ব্যাপারটাকে গল্পই বলতে হবে। আর সেই গল্পের নায়ক নিঃসন্দেহে সার্জিও রামোস। শনিবার রাতে দেপোর্তিভ লা করুনার বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২-২ গোলের ড্র এক সময় অবধারিত মনে হচ্ছিল। কিন্তু রামোস যখন মাঠে রয়েছেন তখন গল্পটার সমাপ্তি টেনে নিশ্চিন্ত হওয়ায় উপায় নেই। শেষ মুহূর্তে প্রতিপক্ষের জালে বল ফেলে স্প্যানিশ জায়ান্টদের ৩-২ গোলে জেতালেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

কাম্প নউয়ে সের্হিও রামোসের শেষের নায়ক হয়ে ওঠার স্মৃতি এখনও উজ্জ্বল। সপ্তাহ ঘুরতেই আরেক রোমাঞ্চের জন্ম দিলেন এই স্প্যানিশ ডিফেন্ডার। গত সপ্তাহে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে হার এড়িয়েছিলেন, এবার দলকে এনে দিলেন পুরো তিন পয়েন্ট। অধিনায়কের এমন দুর্দান্ত পারফরম্যান্সে রিয়াল মাদ্রিদ গড়লো অনন্য এক কীর্তি - নিজেদের ইতিহাসে টানা সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড।

গেল রাতে আবার নিজে নায়ক বনে গেলেও রামোস কৃতিত্বটা দিয়েছেন দলকেই। বলেছেন, ‘যদি আপনি আত্মবিশ্বাস এবং আশা নিয়ে শেষ পর্যন্ত লড়ে যেতে পারেন তবে এটা সম্ভব। রিয়াল সেটাই করে দেখিয়েছে।’ প্রশংসা করলেও নিজ দলের সমালোচনা করতেও ছাড়েননি রামোস। বললেন, ‘আমরা ভালো খেলেছি আবার মারাত্মক কিছু ভুলও করেছি। প্রথমার্ধে অনেকগুলো সুযোগ হাতছাড়া হয়েছে। এটা সত্য যে শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পেরেছি। এখন আমরা ক্লাব বিশ্বকাপটা উপভোগ করতে চাই।’

ক্লাব বিশ্বকাপ খেলতে জাপান যাচ্ছে রিয়াল। সেখানে সেমি-ফাইনাল ম্যাচে তারা মাঠে নামছে বৃহস্পতিবার। দেপোর্তিভোর বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও লুকা মদ্রিচকে মাঠে পায়নি সান্তিয়াগো বার্নাবুর দলটি। যে কারণে জিদান শিষ্যদের মধ্যে দেখা গেছে বেশ কিছু দর্বলতা। জাপানে তাই সেগুলো কাটিয়ে উঠতে চায় তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!