• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবার শেষে গিয়ে হারল মোস্তাফিজের মুম্বাই


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৪, ২০১৮, ০৯:৫৬ পিএম
আবার শেষে গিয়ে হারল মোস্তাফিজের মুম্বাই

ঢাকা: প্রথম তিন ওভার দুর্দান্ত করলেন। মুম্বাই ইন্ডিয়ান্স জিতলে নায়ক হতেন মোস্তাফিজুর রহমানই। কিন্তু ১৭তম ওভারে তাঁর ক্যাচ ছাড়াটা দৃষ্টিকটু ঠেকেছে। শেষ ওভারের প্রথম দুই বলে রান দিলেন ১০, তাতেই নায়ক হওয়ার সুযোগ হাতছাড়া হলো মোস্তাফিজের।

তারপরও তিনি যে চেষ্টা করেননি সেটি বলা যাচ্ছে না। শেষ ওভারে টানা তিন বলে ডট দিয়ে ম্যাচটা সুপার ওভারে নেয়ার একটু সুযোগ তৈরি হয়েছিল। হয়নি শেষ অবধি। ৭ উইকেটে ম্যাচটি জিতে নিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। টানা তিন ম্যাচে একেবারে শেষে গিয়ে হারের স্বাদ পেল মুম্বাই। সব মিলিয়ে মোস্তাফিজ ২৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন।

মুম্বাইকে হারানোয় বড় অবদন জেসন রয়ের। ৫৩ বলে ইংলিশ ওপেনারের অপরাজিত ৯১ রানের সৌজন্যে মুম্বাইয়ের দেয়া ১৯৫ রানের লক্ষ্য পেরিয়ে গিয়েছে দিল্লি। গৌতম গম্ভীরের সঙ্গে ওপেনিং জুটিতে ৫০, ঋষভ পন্তের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৬০ আর আয়ারের সঙ্গে অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ৬০—প্রতিটিতেই অন্যপ্রান্তে ছিলেন রায়।

রয় যখন একাই ম্যাচ বের করে নিয়ে যাচ্ছেন, অনায়াসে জিতে যাচ্ছে দিল্লি; সে সময় দ্বিতীয় দফায় বল হাতে নিলেন মোস্তাফিজ। ১৮ ও ২০তম ওভার দুটি তাঁর জন্য রেখে দিয়েছিলেন অধিনায়ক রোহিত। ৭ উইকেট হাতে নিয়ে ১৮ বলে দিল্লির প্রয়োজন ২৪!  নিজের তৃতীয় ওভারে ৭ রান দিয়ে অধিনায়কের আস্থার প্রতিদান দিলেন। ১২ বলে ১৬, তখনো আশা আছে মুম্বাইয়ের। বুমরাহ দিলেন মাত্র ৫ রান। শেষ ওভারে সমীকরণ দাঁড়াল ৬ বলে ১১।

প্রথম দুই বলে চার-ছক্কা হজম করে মোস্তাফিজ খেলাটা শেষ করে তিনিই আবার আশা জাগালেন পরের তিন বলে টানা ডট দিয়ে। ১ বলে ১। আরেকটি ডট হলে ম্যাচ সুপার ওভারে। ১ রান বাঁচাতে সবাই বৃত্তের ভেতরে থাকায় সুপার ওভারে যাওয়া হলো না। আরও একবার শেষ বলে ম্যাচ হারার যন্ত্রণায় ক্লিষ্ট হতে হলো রোহিত শর্মাদের।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!