• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এএফসি কাপে জয় দেখল আবাহনী


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১১, ২০১৮, ০৯:৪৪ পিএম
এএফসি কাপে জয় দেখল আবাহনী

ফাইল ছবি

ঢাকা: টানা দুই হারের পর অবশেষে এএফসি কাপে জয় দেখল ঢাকা আবাহনী লিমিটেড। ‘ই’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক আইজল ফুটবল ক্লাবকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আকাশি-নীল জার্সিধারীরা। এই টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই জয়ের কোন বিকল্প ছিলনা বাংলাদেশ প্রিমিয়রি লিগ চ্যাম্পিয়নদের সামনে।  

বুধবার (১১ এপ্রিল) ভারতের ইন্দিরা গান্ধী এ্যাথলেটিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আবাহনী। নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটনের পাস থেকে বক্সের ভেতর বা দিক থেকে রুবেল মিয়া ডান পায়ের জোরালো শটে আইজল গোলরক্ষক লালামপুইয়াকে পরাস্ত করে জালে বল জড়িয়ে উল্লাসের উপলক্ষ্য এনে দেন আবাহনীকে (১-০)।

১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। কর্নার থেকে পাওয়া বলে বক্সের খুব কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এনদুকাকু এ্যালিসন (২-০)। ৩৭ মিনিটে আবারও গোল আবাহনীর। প্রতিপক্ষের বকেক্সর মধ্যে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার কাছ থেকে হেডের পাস পেয়ে বক্সের মাঝ থেকে ডান পায়ের তীব্র শটে জাল কাঁপান জাপানী মিডফিল্ডার সেইয়া কোজিমা (৩-০)।

দ্বিতীয়ার্ধে উভয় দলই আক্রমণ করে এবং একাধিক গোলের সুযোগ সৃষ্টি করে। কিন্তু কেউই সফলকাম হতে না পারায় রেফারি খেলা শেষের বাঁশি বাজালে ওই স্কোরলাইন নিয়েই জয়ের চিত্তসুখ নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের আবাহনী। ৩ খেলার সবগুলোতেই হেরেছে। ফলে পয়েন্টশূন্য তারা। আছে আবাহনীর নিচে।

এ জয়ে অবশ্য ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের অবস্থার কোন পরিবর্তন হয়নি। আবাহনী আছে আগের মতোই, তৃতীয় স্থানে। ৩ খেলায় তাদের সংগ্রহ ২ পয়েন্ট। এটিই তাদের প্রথম জয়। আগেরদিন ভারতের বেঙ্গালুরু এফসি ১-০ গোলে মালদ্বীপের নিউ রেডিয়েন্ট ক্লাবকে হারিয়ে ৩ খেলার প্রতিটিতেই জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে আগের শীর্ষ স্থানটিই ধরে রেখেছে। রেডিয়েন্টর তৃতীয় খেলায় এটি প্রথম হার। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তারা আছে দ্বিতীয় স্থানে। এছাড়া আইজল (ভারতের পেশাদার ফুটবল লিগ ‘আই লিগ’-এ গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল তারা)।

আগামী ২৫ এপ্রিল ফিরতি ম্যাচে নিজেদের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আইজল এফসির মুখোমুখি হবে আবাহনী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!