• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘কিডনি লাগলে নাও, বিপিএলে বরিশালের টিম দাও’


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৭, ০৬:৩৮ পিএম
‘কিডনি লাগলে নাও, বিপিএলে বরিশালের টিম দাও’

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াচ্ছে আগামী ২ নভেম্বর। কাঙ্ক্ষিত ফলাফলের আশায় নিজেদের ঘর গোছাতে ব্যাস্ত সময় পার করছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এমন অবস্থায় মাথায় আকাশ ভেঙে পড়ার মত খবর পেয়েছে বরিশাল বুলস। দেশের ঘরোয়া টুর্নামেন্টের সব থেকে বড় এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় এবার খেলতে পারবেনা দলটি। বিষয়টি মোটেও মানতে পারছেন না বরিশালের ক্রিকেটপ্রেমীরা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের ভাষ্য অনুযায়ী খেলোয়াড়দের আর্থিক নিশ্চয়তা দিতে ব্যর্থ হওয়ায় বিপিএলের পঞ্চম আসর থেকে বাদ পড়েছে ফ্র্যাঞ্চাইজি বরিশাল বুলস। বিষয়টি মোটেও মেনে নিতে পারছেনা বরিশালের ক্রিকেটপ্রেমীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে প্রতিবাদ করছেন তারা। তারই ধারাবাহিকতায় রোববার (১৩ আগস্ট) বরিশালের বাবুগঞ্জ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানব-বন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশ নেন। তাদের ব্যানারে লিখা ছিল ‘কিডনি লাগলে কিডনি নাও, বরিশালে টিম দাও’।

শিক্ষার্থীরা দাবি করেন, বিসিবি যেন বরিশালের নতুন মালিকানা দেয়। সেই সঙ্গে বরিশালের ধনী ও বিত্তশালী শিল্পপতি ও রাজনীতিবিদদের দৃষ্টি আর্কষণ করা হয়। ছাত্র-ছাত্রীরা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, এ্যাংকর সিমেন্টের মালিক আনিকা রহমান এবং সচিব আবদুল মালেকসহ বিত্তশালীদের দল নেয়ার আহ্বান জানানো হয়।

ছাত্রদের পক্ষে জাহিদ হাসান সজীব বলেন, আমরা শেরে বাংলার দেশের লোক, অর্থনৈতিকভাবে অনেকের চেয়ে এগিয়ে। তবুও কেন বিপিএলে দল কেনার জন্য সার্মথ্য থাকবে না? আমরা খেলতে চাই কারণ বরিশাল ছাড়া বিপিএল জমবে না।

উল্লেখ্য, বিপিএলের প্রথম আসর থেকেই খেলছিল বরিশাল বুলস। যদিও তাদের নাম ছিলো বরিশাল বার্নার্স। সেবার সেমিফাইনালেও উঠেছিলো তারা। ২০১৫ সালে বরিশাল বুলস নামে অংশ নেয় দলটি। এই আসরে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ফাইনালে ওঠে বরিশাল। ২০১৬ সালে মুশফিকুর রহিমের নেতৃত্বে দলটি একদম তলানিতে থেকে আসর শেষ করে। পরে মুশফিক আসন্ন মৌসুমে বরিশাল ছেড়ে রাজশাহীতে যান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!