• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোহলিও বল টেম্পারিং করেছিলেন!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৩, ২০১৬, ০৫:১৩ পিএম
কোহলিও বল টেম্পারিং করেছিলেন!

ঢাকা : ক্রিকেটে সাম্প্রতিক সময়ে বল টেম্পারিংয়ের ঘটনা বেশ মাথাচাড়া দিয়ে উঠেছে। হোবার্ট টেস্টে মুখের লালা দিয়ে বল ঘষে বল টেম্পারিং করেছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ঘটনার তদন্ত করে আইসিসি এর সত্যতাও পেয়েছে।  ম্যাচ ফি’র পুরোটাই জরিমানা গুনতে হয়েছে ডু প্লেসিসকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ভারতের অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধে বল টেম্পারিংয়ে অভিযোগ তুললো ব্রিটিশ একটি ট্যাবলয়েড পত্রিকা।

ট্যাবলয়েড পত্রিকাটির দাবি, রাজকোটে প্রথম টেস্টে মুখ থেকে কিছু একটা বের করে বল ঘষেছিলেন কোহলি। অভিযোগের পক্ষে তারা একটি ভিডিও ফুটেজও প্রকাশ করেছে। 
সেই ফুটেজে দেখা গেছে, মুখের ভিতর থেকে হাত বের করে কোহলি তা বলে ঘষছেন। মুখের ভেতর কি ছিল সেটা পরিস্কার বোঝা না গেলেও ওই প্রতিবেদনে বলা হয়েছে কোহলির মুখের ভেতর চুইংগাম ছিল।

তবে আইসিসি জানিয়েছে, কোহলির ঘটনায় তাদের কিছুই করার নেই। এর কারণ ঘটনাটি ঘটেছে রাজকোটে প্রথম টেস্টে। কোন অভিযোগ তোলার থাকলে সে সময়সীমা পার হয়ে গেছে অনেক আগেই।

আইসিসির নিয়ম অনুযায়ী কোন টেস্টে এরকম ঘটনা ঘটলে তা তাদের পাঁচদিনের মধ্যে জানাতে হয়। আর এ কারণেই কোহলির ঘটনা নিয়ে কিছু করার নেই আইসিসির। তবে ইংল্যান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে বল টেম্পারিং নিয়ে কোন অভিযোগ তোলা হয়নি। ভারতীয় ক্রিকেট দল ব্রিটিশ ট্যাবলয়েডের অভিযোগে অবাকই হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!