• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা আর্সেনালের


ক্রীড়া ডেস্ক মে ২৮, ২০১৭, ০১:০০ পিএম
চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা আর্সেনালের

ঢাকা: অ্যান্তোনিও কোন্তের ডাবল জেতার স্বপ্নভঙ্গ হলো। প্রিমিয়ার লিগ জেতানো কোচ ভেবেছিলেন চেলসিকে এফএ কাপটাও দিতে পারবেন। কিন্তু ট্রফিটা স্ট্যামফোর্ড ব্রিজের রাস্তায় না গিয়ে এমিরেটস স্টেডিয়ামেই চলে গেলো।

শনিবার ফাইনালে আর্সেনাল চেলসিকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে। আর্সেন ওয়েঙ্গার তাঁর ক্যারিয়ারে সপ্তম এফএ কাপ জিতলেন। আর আর্সেনালের ট্রফি কক্ষে এটা ১৩ নম্বর শিরোপা। টুর্নামেন্টে ১২ বার চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেষ্টার ইউনাইটেড।

এদিন ম্যাচের চার মিনিটেই অ্যালেক্সিস সানচেজের গোলে এগিয়ে যায় আর্সেনাল। তাঁর চিপ ডিফেন্ডার ডেভিড লুইস হেডে বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফিরতি বল বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন চিলিয়ান স্ট্রাইকার। বিরতিতে ১-০ তে এগিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে চেলসিকে বড় ধাক্কা দেন ভিক্টর মোজেজ৷দু’টি হলুদ কার্ডের সৌজন্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি৷১০ জনের চেলসি তাতেও হাল ছাড়েনি৷৭৬ মিনিটে দলকে সমতায় ফেরান দিয়েগো কস্তা৷উইলিয়ানের পাসে দুর্দান্ত ভলিতে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড। কিন্তু এর তিন মিনিট পরেই জয়সূচক গোলটা করে ফেলেন অ্যারন র্যা মসে৷অলিভার জিরুডের ক্রসে হেডে বল জালে পাঠান ওয়েলসের মিডফিল্ডার।

ওয়েঙ্গারকে নিয়ে এই মৌসুমে কম সমালোচনা হয়নি। আর্সেনালকে বছরের পর বছর সাফল্য এনে দেওয়া লোকটাকে ছেঁটে ফেলার জন্য ক্লাব উঠে পড়ে লেগেছিল। এবার নিশ্চয় তাদের মানসিকতা বদলাবে। তাঁরা ওয়েঙ্গারেই আস্থা রাখবেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!