• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগে সবাইকে ছাপিয়ে মেসি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৬, ০১:০৭ পিএম
চ্যাম্পিয়ন্স লিগে সবাইকে ছাপিয়ে মেসি

বাঁ পায়ের জাদুতে প্রায় সব রেকর্ডই একে একে নিজের নিজের দখলে নিয়ে নিচ্ছেন লিওনেল মেসি। এবার আরও একটি অনন্য রেকর্ড যোগ হল আর্জেন্টাইন এই তারকার মুকুটে। চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে মেসি ছাড়িয়ে গেলেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রাউল গঞ্জালেসকে। 

ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দেওয়ার ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন্স লিগে অনন্য এক কীর্তি গড়েছেন লিওনেল মেসি। ইউরোপ সেরার এই প্রতিযোগিতায় ঘরের মাঠে সর্বোচ্চ ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন বার্সেলোনার এই মহাতারকা।

লিওনেল মেসির হ্যাটট্রিক আর নেইমারের দুর্দান্ত স্কোরে বড় ব্যবধানে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে সিটিজেনদের ৪-০ গোলে উড়িয়ে দেয় কাতালানরা। এবারের আসরে দুই ম্যাচ খেলে দুটিতেই হ্যাটট্রিক করলেন মেসি। ইউরোপ সেরার প্রতিযোগিতায় তার মোট গোল গিয়ে দাঁড়ালো ৮৯টি।

চোট থেকে সেরে সবশেষ স্প্যানিশ লা লিগায় মাঠে নেমেছিলেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। বার্সেলোনার সেরা এই তারকা সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও মাঠে নেমেছিলেন। দুটি ম্যাচেই দলের হয়ে গোল করেছেন আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর। চোট থেকে সেরে বদলি হিসেবে নেমে লা লিগায় আগের ম্যাচে গোল করে দলকে জিতিয়েছেন মেসি। আর ম্যানসিটির বিপক্ষে করে বসলেন হ্যাটট্রিক। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে প্রায় একাই ম্যানসিটিকে গুঁড়িয়ে দেন মেসি।

খেলার ১৭, ৬১ ও ৬৯ মিনিটের মাথায় তিনটি গোল করেন মেসি। আর তৃতীয় গোলের পরই রেকর্ডটি নিজের করে রাখেন আর্জেন্টাইন এই আইকন। মেসির আগে রিয়াল মাদ্রিদ ও শালকের তারকা রাউল গনসালেস এই রেকর্ডের মালিক ছিলেন। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে সাবেক এই স্প্যানিশ ফরোয়ার্ডের গোল ছিল ৪৯টি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!