• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টি-টেন লিগে খেলা হচ্ছে না মোস্তাফিজের


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৪, ২০১৭, ০২:১০ পিএম
টি-টেন লিগে খেলা হচ্ছে না মোস্তাফিজের

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেটের নতুন দিগন্ত উন্মোচিত হতে চলেছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) থেকে যাত্রা শুরু করছে টি-টেন ক্রিকেট লিগ।

এক সময় আসল ক্রিকেট ভাবা হতো শুধু টেস্ট ক্রিকেটকে। তারপর এল রঙিন পোশাকের ওয়ানডে ক্রিকেট। দিনব্যাপী হওয়া ওয়ানডেও ক্রিকেটপ্রেমীদের মন ভরাতে পারছিল না। আবিষ্কার হলো ক্রিকেটের নব সংস্করণ টি-টোয়েন্টি। গোটা ক্রিকেট দুনিয়া এখন টি-টোয়েন্টি নিয়ে ব্যস্ত। বিভিন্ন দেশের ঘরোয়া লিগগুলো বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে।

ঠিক এই সময় আরব আমিরাতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তত্ত্বাবধানে শুরু হচ্ছে টি-টেন ক্রিকেট লিগ। চারদিনের টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ ডিসেম্বর। ছয়টি দল এতে অংশ নিচ্ছে।

বাংলাদেশ থেকে এই টুর্নামেন্টে অংশ নিতে এরই মধ্যে আরব আমিরাতে পৌঁছে গেছেন সাকিব আল হাসান। তাঁর সঙ্গে শারজায় যাওয়ার কথা ছিল মোস্তাফিজুর রহমানেরও। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ছাড়পত্র দেয়নি। জানা গেছে, চোট থেকে তাকে মুক্ত রাখতেই মোস্তাফিজকে ছাড়পত্র দেওয়া হয়নি। তাঁর খেলার কথা ছিল বেঙ্গল টাইগার্সে হয়ে।

দুই বছরের ক্যারিয়ারে বেশ কয়েকবার চোটে পড়েছেন মোস্তাফিজ। ২০১৬ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন বানাতে বড় ভুমিকা রেখেছিলেন ফিজ। এরপর ইংল্যান্ডে টি-টোয়েন্টি ব্লাস্টে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে কাঁধের চোটে পড়েন। মাঠে ফিরলেও গত সেপ্টেম্বর-অক্টোবর দক্ষিণ আফ্রিকা সফরে মোস্তাফিজ আবার চোটে পড়েন। গোড়ালির চোটে মিস করেন ওয়ানডে সিরিজ। বিপিএলে রাজশাহী কিংসের হয়ে খেলেছেন শেষের দিকে।

টি-টেন লিগে সাকিব খেলবেন কেরালা কিংসের হয়ে। তামিম ইকবালের খেলার কথা রয়েছে পাখতুনসের পক্ষে। কিন্তু তিনি এখনো শারজায় পৌঁছতে পারেননি। বিপিএল চলার সময় উইকেটের কড়া সমালোচনা করেছিলেন তামিম। এই কারণে বিসিবি তাঁকে চিঠি পাঠিয়েছিল। বৃহস্পতিবারই তামিমের শুনানি অনুষ্ঠিত হবে। শুনানি শেষ করেই বাঁ-হাতী ওপেনার আমিরাতের বিমান ধরবেন।


 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!