• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তরুণীকে বিদ্রুপ করে একি বললেন শেবাগ!


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৯:৩৫ পিএম
তরুণীকে বিদ্রুপ করে একি বললেন শেবাগ!

ঢাকা: বিরেন্দ্র শেবাগ সবসময় টুইটারে সরব। কখনও ইংল্যান্ড, কখনও ওয়াসিম আকরাম-ওয়াকার ইউনিসের গোঁপন কথা ফাঁস করে খবরের শিরোনাম হয়েছেন। কিন্তু এবার টুইট করে এক তরুণীর সঙ্গে যা করলেন ভারতের একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুটি ট্রিপল সেঞ্চুরির মালিক তাতে তার কপালে নিন্দাই জুটছে।  

২০ বছরের তরুণী গুরমেহার কৌর একজন শিক্ষার্থী। ডান-পন্থী স্টুডেন্ট উইংয়ের সাথে ক্যাম্পেইন চালানোয় এখন তার জীবনই বিপন্ন হয়ে পড়েছে।

ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা সবসময় লেগেই আছে। দুদেশের হানাহানিতে নিয়মিত লাশ পড়ছে। এই যুদ্ধ যুদ্ধ খেলা বন্ধের প্রতিবাদ সভায় কৌর দাবি করেছিলেন, কারগিল যুদ্ধে তার বাবা মারা গিয়েছিলেন যুদ্ধের কারণে। পাকিস্তানের কারণে নয়।

এই কথা মানতে পারেননি শেবাগ। তিনি টুইট করে লেখেন,‘ আমি তো দুটি ট্রিপল সেঞ্চুরি করিনি। করেছে আমার ব্যাট।’ শেবাগের এই টুইট স্যোশাল মিডিয়ায় এরইমাঝে ঝড় তুলেছে। এখন পর্যন্ত বিশ হাজার বার রিটুইট হয়েছে। তেত্রিশ হাজারের বেশি লাইক পড়েছে।

শেবাগের পক্ষে বিপক্ষে অনেকে কথা বলছেন। বলিউড অভিনেতা রণদিপ হুডা শেবাগের প্রশংসা করেছেন। কিন্তু বেশিরভাগ মানুষ এটাকে ওই তরুণীকে হেনস্থা হিসেবেই দেখছেন। যেটা শেবাগের মত একজন জাতীয় তারকার জন্য বিব্রতকর।  

তাছাড়া শেবাগ যে সময় এই টুইট করেছেন তখন ওই তরুণী তার বক্তব্য এবং ক্যাম্পেইনের জন্য রীতিমত অপমানিত হচ্ছেন। তিনি মারধরের  শিকার  হয়েছেন বলেও জানা গেছে। তার জীবনের নিরাপত্তার কথা ভেবে তরুণীকে পুলিশি প্রহরা দেওয়া হয়েছে।

কেউ কেউ শেবাগকে আক্রমণ করে লিখেছেন,‘ যে মেয়েটার বাবা দেশের জন্য যুদ্ধে মারা গেছে তাকে এভাবে বলাটা শেবাগের ঠিক হয়নি।’ আরেকজন শেবাগকে ইতিহাস মনে করিয়ে  লিখেছেন,‘  ঈশ্বর তো গান্ধীজিকে মারেননি। মেরেছিল বন্দুক।’ মজার বসে সবসময় টুইট করা  শেবাগ এবার  ভালোই বিপাকে পড়েছেন!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!