• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দ. আফ্রিকার লক্ষ্য ডাবল লিড, নিউজিল্যান্ডের সমতা


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২১, ২০১৭, ১২:২৬ পিএম
দ. আফ্রিকার লক্ষ্য ডাবল লিড, নিউজিল্যান্ডের সমতা

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে সিরিজে ডাবল লিড নেয়াই লক্ষ্য  প্রোটিয়াদের। পক্ষান্তরে সিরিজে সমতা আনতে মরিয়া স্বাগতিকরা। এমন সমীকরণ নিয়েই বুধবার (২২ ফেব্রুযারি) বাংলাদেশ সময় ভোর ৪টায় ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

৭৮ রানে একমাত্র টি-টোয়েন্টি জিতে নিউজিল্যান্ড সফর শুরু করে দক্ষিণ আফ্রিকা। এরপর দুর্দান্ত জয়ে ওয়ানডে সিরিজও শুরু করে তারা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৪ ওভারে ৭ উইকেটে ২০৭ রান করে নিউজিল্যান্ড। জবাবে ১ বল ও ৪ উইকেট বাকি রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা।

ওয়ানডে ক্রিকেটে এই নিয়ে টানা ১২ ম্যাচে জয়ের রেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকা। জয়ের ধারাহিকতা অব্যাহত রেখে সিরিজে ডাবল লিড লক্ষ্য তাদের। এমনটাই বললেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফারহান বেহারদিয়ান, ‘দ্বিতীয় ম্যাচ জিতে আমরা ২-০ ব্যবধানে এগিয়ে যেতে চাই। ভালো খেলার অভ্যাসটা ধরে রেখে জয়ের জন্যই আমরা মাঠে নামব।’
সিরিজে ফেরার প্রত্যাশা করছে নিউজিল্যান্ড। এজন্য সব বিভাগেই আরও ভালো করার প্রতিশ্রতি দিয়ে স্বাগতিকদের ওপেনার ডিন ব্রাউনলি বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের আরও কিছু রান করার উচিত ছিলো। তাহলে বোলাররা লড়াই করার জন্য সুযোগ পেতো। দ্বিতীয় ম্যাচে সব বিভাগে আরও ভালো করে সিরিজে সমতা চাই আমরা।’

নিউজিল্যান্ড স্কোয়াড (সম্ভাব্য): কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, ডিন ব্রাউনলি, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম লাথাম, লুক রঞ্চি (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড (সম্ভাব্য): এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), ফাফ ডু-প্লেসিস, হামিশ আমলা, ফারহান বেহারদিয়ান, কুইন্ট ডি কক (উইকেটরক্ষক), জিন পল ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েন পার্নেল, ডেন পিটারসন, আন্দিল ফেলুকুয়াইও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা ও তাবরাইজ শামসি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!