• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘নেইমারের জন্য ক্ল্যাসিকো জেতা উচিত’


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২০, ২০১৭, ০৭:২০ পিএম
‘নেইমারের জন্য ক্ল্যাসিকো জেতা উচিত’

ঢাকা: নিষেধাজ্ঞার কারণে মৌসুমের দ্বিতীয় এল ক্ল্যাসিকোতে খেলতে পারছেন না বার্সেলোনার ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার। রোববার (২৩ এপ্রিল) অনুষ্ঠিতব্য ঐ ম্যাচে নেইমারের জন্যই বার্সেলোনার জেতা উচিত বলে মন্তব্য করেছেন কাতালান মিডফিল্ডার ইভান রাকিটিচ।

মালাগার বিপক্ষে লা লিগায় বার্সেলোনার ২-০ গোলের পরাজয়ের ম্যাচে চতুর্থ অফিসিয়ালের সাথে অশোভন আচরণ করায় ব্রাজিলিয়ান তারকাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে স্প্যানিশ ফুটবল এসোসিয়েশন। লা লিগায়ও রিয়াল মাদ্রিদের থেকে তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

তাই বার্নাব্যুতে জয়ের মাধ্যমে কিছুটা হলেও মাদ্রিদের ওপর চাপ সৃষ্টি করতে চাইছে কাতালানরা। রাকিটিচসহ দলের অনেকেইে তারকা ফরোয়ার্ডের অনুপস্থিতিতে নিজেদের সেরাটা উপহার দিতে মুখিয়ে আছে। এ সম্পর্কে ক্রোয়েশিয়ান তারকা রাকিটিচ বলেছেন, ‘নেইমার যে আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা বারবার বলার প্রয়োজন নেই। নিষেধাজ্ঞা কোন দলের জন্যই সুখকর নয়। কিন্তু এটাও ফুটবলেরই একটি অংশ।

আমাদের পরিস্থিতি মেনে নিয়ে নিজেদের সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। অতীতেও আমরা প্রমাণ করেছি নেইমার ছাড়া জেতা সম্ভব। অবশ্যই সে আমাদের সাথে থাকলে বিষয়গুলো আরো সহজ হয়। কারণ বিশ্বের সেরা দুই থেকে তিনজন খেলোয়াড়ের মধ্যে সে অন্যতম। আমাদের আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে এবং আমরা অবশ্যই শক্তিশালী দল। আমরা নেইমারকে দেখাতে চাই যখন সে আমাদের সাথে থাকেনা তখনো আমরা সবকিছু করে দেখাতে পারি। আশা করছি তার জন্য আমরা জয় উপহার দিতে পারবো।’

এদিকে এই ম্যাচে জিততে পারলে মাদ্রিদ বার্সেলোনার থেকে ছয় পয়েন্ট এগিয়ে সুস্পষ্ট ব্যবধানে টেবিলের শীর্ষ স্থান ধরে রাখবে। বার্সেলোনার থেকে এক ম্যাচ কম খেলেছে মাদ্রিদ। ঘরোয়া লীগে ডাবল শিরোপা ধরে রাখার লক্ষ্যে বর্তমান চ্যাম্পিয়নদের প্রতি মৌসুমের শেষ সময়টা নিজেদের সর্বোচ্চ দেবার আহবানই জানিয়েছেন রাকিটিচ। তিনি বলেন, আমরা এখন যে অবস্থায় আছি এটা সবাই বুঝতে পারছে। মাদ্রিদের বিপক্ষে আমাদের অবশ্যই জিততে হবে। গত কয়েকটি আসরে এল ক্ল্যাসিকোতে আমাদেরই প্রাধান্য ছিল, এবারও তার পুনরাবৃত্তি চাই। অবশ্যই মৌসুমটা আরো ভাল হতে পারতো। আমরা বেশ কয়েকটি পয়েন্ট হারিয়েছি যা করা উচিত হয়নি। কিন্তু এটাই ফুটবল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!