• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালকে হারিয়ে শীর্ষে খুলনা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৬, ১০:১৯ পিএম
বরিশালকে হারিয়ে শীর্ষে খুলনা

ঢাকা: মুশফিকুর রহীমের বরিশাল বুলসকে ৬ উইকেটে হারিয়ে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। অন্যদিকে সমান সংখ্যক ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ থেকে গেল বরিশাল। এ নিয়ে টানা ৪ ম্যাচে হারল তারা।

শুক্রবার (২৫ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেটে ১১৯ রান করে বরিশাল বুলস। টি২০ যুগে ওটা কোনো রান না, সেটা প্রমাণ করে জয় তুলে নিয়েছে খুলনা।

তবে ১২০ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৬ রানেই হাসানুজ্জামান ও রিকি ওয়েসেলেসের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় খুলনা। তৃতীয় উইকেট জুটিতে ৩৩ রান যোগ করেন শুভাগত হোম ও তাইবুর। দলীয় ৪৯ রানে তাইবুর বিদায় নেন। এরপর চতুর্থ উইকেট জুটিতে ৫৭ রান যোগ করে খুলনাকে জয়ের পথে রাখেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও শুভাগত হোম।

১৭তম ওভারে রুম্মান রইসের দারুণ ইয়র্কারে বোল্ড হবার আগে খুলনাকে জয়ের একেবারে কাছে নিয়ে চলে যান ৩৪ বলে ৪০ রান করা শুভাগত হোম। এরপর নিকোলাস পুরানকে নিয়ে জয়ে নিশ্চিত করেই মাঠ ছাড়েন রিয়াদ।

এর আগে টস জিতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১১৯ রান তুলে বরিশাল।

ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারে ৭ রান করা ডেভিড মালানকে ফিরিয়ে দেন জুনায়েদ খান। ৭ রান করেন এই ইংলিশ ব্যাটসম্যান। পঞ্চম ওভারের পঞ্চম বলে জীবন মেন্ডিসকে ফেরান পেসার শফিউল হক।

এরপর হাল ধরেন বরিশালের দুই নির্ভরতা শাহরিয়ান নাফীস ও মুশফিক। এই সময়ে আম্পায়ারের ভুলে বাঁচলেন মুশফিক। কিন্তু ওই ওভারেই বাঁ হাতি স্পিনার মোশাররফ হোসেন নাফীসকে (২৩) তুলে নিয়ে ৪২ রানের জুটি ভাঙেন। এরপরই দুটি রান আউট। নাদীফ চৌধুরী (১) উইকেট ছেড়ে বেরিয়ে পড়ে ফিরতে পারেননি। আর থিসারা পেরেরা তার কলে সাড়া না দিলে মুশফিকও তার এন্ডে চলে যান। ২৬ বলে ইনিংস সর্বোচ্চ ৩১ রানে আউট মুশফিক। এখন অবশ্য বিপিএলের সর্বোচ্চ রান তার। ৭৯ রানে ৫ উইকেট পড়ে।

খুলনার বোলারদের হাতেই থাকলো রাশ। পেরেরা ১৯ বলে ১৭ এবং এনামুল হক ২০ বলে ২০ রানে অপরাজিত রইলেন। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ১ উইকেট জুনায়েদের। মোশাররফও কৃপণ। ৪ ওভারে ১ উইকেট ১৬ রানের খরচায়। শফিউলের ১ উইকেট ৩০ রানে। বরিশালের বোলাররা অল্প পুঁজি নিয়ে বড় লড়াই দিতে পারেননি। তাই হার থেকে আর বের হওয়া হয়নি তাদের।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ২০ ওভারে ১১৯/৫ (মুশফিক ৩১, নাফিস ২৩, এনামুল ২০, পরেরা ১৭; জুনায়েদ ১/১২, মোশাররফ ১/১৬, শফিউল ১/৩১)   

খুলনা: ১৮.৪ ওভারে ১২০/৪ (শুভাগত ৪০, রিয়াদ ৩৬, তাইবুর ২১; রইস ২/১৩, তাইজুল ১/১৪)

ফল: খুলনা ৬ উইকেটে জয়ী।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!