• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বর্ণবিদ্বেষী মন্তব্যে ভালো খেলার প্রেরণা পান সেরেনা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ০৮:৪০ পিএম
বর্ণবিদ্বেষী মন্তব্যে ভালো খেলার প্রেরণা পান সেরেনা

ঢাকা: কিছুদিন আগে ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরেনা উইলিয়ামসের অনাগত সন্তানকে নিয়ে রোমানিয়ার টেনিস কিংবদন্তি ইলি নাসতাসে বলেছিলেন,‘ দেখা যাক তার গায়ের রঙ কী রকম হয়! চকলেট না দুধের মতো?’ এই মন্তব্যের পর তাৎক্ষনিক কোনও প্রতিক্রিয়া দেননি সেরেনা। তুবে আর চুপ করে থাকলেন না তিনি। সেরেনা নাসতাসেকে বর্ণবিদ্বেষী বলে আখ্যায়িত করলেন।

মহিলা টেনিসে রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্কিন তারকা বলেছেন,‘ আমরা কোন সমাজে বাস করছি! সত্যি ইলি নাসতাসের মত লোকেরা আমার অনাগত সন্তানকে  নিয়ে এরকম মন্তব্য করবে ভাবতে পারিনি। তবে আমি এসব মন্তব্যকে পাত্তা দেইনা। এরা যত আমার রঙ নিয়ে মন্তব্য করে, তত বেশি আমি ভাল খেলার অনুপ্রেরণা পাই।’

অবশ্য এই প্রথম নয়। এর আগে ২০০১ সালে ইন্ডিয়ান ওয়েলসে ম্যাচ চলাকালিন গ্যালারি থেকে সেরেনার প্রতি বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন দর্শকরা। এরপর তিনি ১৩ বছর ওই টেনিস টুর্নামেন্টে খেলেননি।

এদিকে, ফেড কাপের ম্যাচে ইংল্যান্ডের টেনিস খেলোয়াড়দের সম্পর্কে বাজে মন্তব্য করার জন্য ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন নাসতাসের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করেছে। শুধু তাই নয়, তার মন্তব্য নিয়ে আইটিএফ তদন্ত করবে। আইটিএফের এক কর্মকর্তা বলেছেন,‘ আইটিএফ এই ধরনের বৈষম্যমূলক ও বাজে মন্তব্য বা আচরণ মেনে নেবে না।’ এই ঘটনায় টেনিস ফেডারেশনকে ধন্যবাদ জানিয়েছেন সেরেনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!