• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে উদ্ধারের চেষ্টা করছেন মিরাজ-মাহমুদউল্লাহ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৯, ২০১৮, ১০:৫২ এএম
বাংলাদেশকে উদ্ধারের চেষ্টা করছেন মিরাজ-মাহমুদউল্লাহ

ঢাকা: শ্রীলঙ্কাকে ২২২ রানে গুটিয়ে দিয়ে তৃপ্তি সহকারে প্রথম ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু ঢেকুর তোলার আগেই যে সেই তৃপ্তি উধাও। বাংলাদেশের টপ অর্ডার লঙ্কান বোলারদের সামনে দাঁড়াতেই পারল না।

৫৪ রানে দিন শেষ করা মাহমুদউল্লাহরা দ্বিতীয় দিনে দেখেশুনে না খেললে বিপদেই পড়বেন। তাই হলোও। শুক্রবার দ্বিতীয় দিনে সাত সকালেই বাংলাদেশকে হারাতে হয়েছে লিটন দাসকে (২৫)। তিনি সুরঙ্গা লাকমলের বলে বোল্ড হয়ে গেছেন।

এ প্রতিবেদন লেখার সময় খাদ থেকে বাংলাদেশকে উদ্ধার করার চেষ্টা করছেন দুই অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও অধিনায়ক মাহমুদউল্লাহ। মিরাজ প্রথম দিনে মাহমুদউল্লাহরও আগে নেমেছিলেন। তিনি অপরাজিত আছেন ৪৯ বলে ২৬ রান করে। মাহমুদউল্লাহ ৪ রানে ব্যাট করছেন।

বাংলাদেশকে সম্মানজনক স্থানে নিয়ে যেতে মিরাজ-মাহমুদউল্লাহকে লম্বা জুটি গড়তে হবে। এরপর স্বীকৃত ব্যাটসম্যান বলতে এক সাব্বির রহমান। কাজেই এই তিন জনের ওপরই নির্ভর করছে বাংলাদেশ প্রথম ইনিংসে কতদূর পৌঁছবে।

আগের দিন লাকমল-পেরেরাদের বলে টপাটপ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৪ রানে তামিম ইকবাল (৪) মুমিনুল হক (০) ফিরে গিয়ে বিপর্যয়ের শুরুটা করেন। এই বিপদ আর সামাল দেওয়া যায়নি। বরং ইমরুল কায়েস (১৯) ও মুশফিকুর রহীম (১) আউট হয়ে সেটি আরও বাড়িয়েছেন। ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন লাকমল। ২৫ রানে ১ উইকেট শিকার করেছেন দিলরুয়ান পেরেরা।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!