• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের সংগ্রহ ৮ ইউকেটে ২৫৭


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০১৭, ১০:১৪ এএম
বাংলাদেশের সংগ্রহ ৮ ইউকেটে ২৫৭

১৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারানোর পর দুই অভিষিক্ত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান দেখেশুনে খেলছিলেন। আশা জাগানিয়া একটি জুটি গড়ছিলেন তারা। কয়েকবার নিউজিল্যান্ডের হাতের মুঠো গলে জীবন পাওয়া এ জুটি ভাঙে ৫৩ রানে। নাজমুল ৫৬ বলে ১৮ রানের ধীরস্থির ইনিংস খেলে সাউদির শিকার হন। নুরুলের সঙ্গে তার জুটিটি ১৯.৪ ওভারের। তিন ওভার পর মেহেদী হাসান মিরাজের ১৩ বলে ১০ রানের ইনিংস শেষ হয় নেইল ওয়াগনারের কাছে বোল্ড হয়ে। ৮ রানে আউট হন তাসকিন আহমেদ সাউদির চতুর্থ শিকার হন। ৮ উইকেট হারিয়ে ৬৬.৩ ওভারে বাংলাদেশ করেছে ২৫৭ রান। নুরুল ৩৭ রানে অপরাজিত খেলছেন।

এর আগে নিউজিল্যান্ডের কাছে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল পারেননি আলো ছড়াতে। দলীয় ৭ রানেই প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরলেন। টিম সাউদির বলটি পেছনের দিকে মারতে গিয়ে উইকেরক্ষক বিজে ওয়াটলিংয়ের গ্লাভসে তুলে দিলেন বাংলাদেশি ওপেনার। ক্যারিয়ারে প্রথমবার টেস্টে ওপেনিং করতে নামা সৌম্য সরকার অপর প্রান্ত থেকে দারুণভাবে ব্যাট করছিলেন। কিন্তু তাকে উপযুক্ত সঙ্গ দিতে পারলেন না মাহমুদউল্লাহ। দলীয় ৩৮ রানে পতন হলো দ্বিতীয় উইকেট। এবারও ওয়াটলিং তার গ্লাভসে লুফে নিলেন মাহমুদউল্লাহর ব্যাট ছুঁয়ে আসা বলটি। ট্রেন্ট বোল্টে শিকার হয়ে থামল এ অভিজ্ঞ ব্যাটসম্যানের ১৯ রানের ইনিংস।

নিভতে শুরু করেছিল আশার আলো। এবার সেই আলো জ্বালালেন সাকিব আল হাসান ও সৌম্য। দুইজনে স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করে গেলেন, যেন আগে কিছুই হয়নি। আর কোনও উইকেট না হারিয়ে বাংলাদেশ গেল লাঞ্চে। প্রথম সেশন শেষ হওয়ার কিছুক্ষণ আগেই ৫৪ বলে ৬টি চারে ক্যারিয়ারের প্রথম ফিফটি হাঁকান সৌম্য। আর লাঞ্চ থেকে ফিরে ৬৫ বলে ক্যারিয়ারের ২০তম হাফসেঞ্চুরি পান সাকিব। দুইজনের ব্যাটে দারুণ কিছুর আভাস মিলছিল। কিন্তু বোল্ট আনলেন ব্রেকথ্রু। আর তাতেই সর্বনাশ বাংলাদেশের। কিউই পেসার তার পরপর দুই ওভারে সৌম্য ও সাব্বির রহমানকে সাজঘরে পাঠালেন। ১০৪ বলে ৮৬ রানের ইনিংস থামে সৌম্যর। আর ওয়েলিংটনের টানা হাফসেঞ্চুরি করা সাব্বির থামেন ৭ রানে। পরের ওভারে সাউদি ফেরান সাকিবকে। ৫৯ রানে ব্যাটিং ক্রিজকে বিদায় জানান এ বাঁহাতি অলরাউন্ডার।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!